| ঢাকা, শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭

আইপিএলে প্রথম বিদেশি হিসেবে ক্রিকেটার নতুন এক রেকর্ড গড়লেন ডি ভিলিয়ার্স

২০২১ জানুয়ারি ২৩ ২৩:০১:০৬
আইপিএলে প্রথম বিদেশি হিসেবে ক্রিকেটার নতুন এক রেকর্ড গড়লেন ডি ভিলিয়ার্স

আইপিএলে ১০ জন ক্রিকেটারকে রিলিজ করে আরসিবি সংবাদের শিরোনামে উঠে এসেছে। তবে এর মধ্যেই দলের শীর্ষসারির ক্রিকেটার যেমন বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, মোহাম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, নভদীপ সাইনি, যুজবেন্দ্র চাহালদের ধরে রেখেছে। এর অর্থ বর্তমান স্যালারিতেই আরো এক বছর রিটেনড ক্রিকেটাররা খেলবেন। আর তা স্পষ্ট হয়ে যাওয়ার পরেই নজির গড়ে ফেললেন এবি ডিভিলিয়ার্স। আইপিএলের প্রথম বিদেশি ক্রিকেটার হিসেবে ১০০ কোটির উপার্জনকারীর ক্লাবে ঢুকে পড়লেন তিনি।

ধোনি, রোহিত শর্মা, বিরাট কোহলি আগেই এই তালিকায় নাম লিখিয়েছেন। চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসাবে এবারই ডি ভিলিয়ার্সের সঙ্গে যোগ দিলেন সুরেশ রায়নাও। বর্তমান আইপিএল বেতন হিসাবে এবিডির প্রত্যেক মরশুমে আয় ১১ কোটি টাকা। ২০২১ সালের চুক্তি ধরে দক্ষিণ আফ্রিকান তারকার আইপিএল থেকে মোট উপার্জন দাঁড়াল ১০২.৫ কোটি টাকা।

গত মরশুমে এবিডি আরসিবির হয়ে ১০ ম্যাচে ৪৫.৪০ গড়ে ৪৫৪ রান করেছিলেন। স্ট্রাইক রেট ছিল ১৫৮.৭৪। তার আগের মরশুমেও মিস্টার ৩৬০ ডিগ্রি ১৩ ম্যাচে ৪৪২ রান করেন। সবমিলিয়ে আইপিএলে ১৬৯ ম্যাচে ৪০.৪০ গড়ে ৪৮৪৯ রান করেছেন। ২০০৮ সাল থেকেই আইপিএলে খেলছেন তিনি। প্রথমে খেলতেন দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে। তারপর ২০১১ সাল থেকে টানা আরসিবির জার্সিতে খেলে চলেছেন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে