| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সৌদি আরবের ৬২ কোটির অফার ফিরিয়ে দিলেন রোনালদো

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ২৩ ২০:৫৬:৪৭
সৌদি আরবের ৬২ কোটির অফার ফিরিয়ে দিলেন রোনালদো

তেমন কিছুই না। প্রচারণার কাজ। হয়তো দু-একটি বিজ্ঞাপনে নিজের চেহারা দেখাতে হবে, হয়তো শুভেচ্ছাদূত হিসেবে কিছু কথা বলতে হবে, মাঝেমধ্যে ইনস্টাগ্রাম কিংবা ফেসবুক-টুইটারে দু-একটি পোস্ট দিতে হবে…এই তো! সাধারণত, এমন প্রস্তাবগুলোয় এই কাজই তো করতে হয়।

সৌদি আরবের পর্যটন বোর্ডের প্রচারণার জন্য এই অংকের প্রস্তাব নাকচ করে দিলেন সিআরসেভেন খ্যাত ক্রিশ্চিয়ানো রোনালদোকে। শনিবার (২৩ জানুয়ারি) যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম টেলিগ্রাফের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। জনপ্রিয় পর্তুগাল তথা জুভেন্টাসের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। খেলাপ্রেমীরা তাকে পছন্দ করেন না এমন সংখ্যা খুবই কম। খেলার পাশাপাশি বিভিন্ন রকম পণ্যের প্রচার প্রচারণায় তার মুখ দেখা যায়। কয়েক মিনিটেই এসব প্রচার প্রচারণা করে কোটি কোটি টাকা আয় করতে পারেন এই সিআরসেভেন।

সৌদি আরবও রোনালদোকে তেমনি একটি প্রচারণার জন্য প্রস্তাব দিয়েছিলেন। প্রস্তাবটি ছিল দেশটির পর্যটন বোর্ডের প্রচারণার জন্য। যার বিনিময়ে তাকে বছরে ছয় মিলিয়ন ইউরো প্রস্তাব করা হয়েছিল। যার বাংলাদেশি মূল্য প্রায় ৬২ কোটি টাকা! কিন্তু সেই প্রস্তাব তিনি ফিরিয়ে দিলেন। কেন এমন প্রস্তাব ফিরিয়ে দিলেন সে বিষয়ে এখনো কিছুই জানা যায়নি।

চলতি সপ্তাহের শুরুতেই ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অপরদিকে মেসিও ষষ্ঠবারের জন্য বিশ্বের সেরা ফুটবলারের শিরোপা জিতেছেন। তাদের মুখ ব্যবহার করেই সৌদিতে পর্যটন শিল্পকে চাঙ্গা করার পরিকল্পনা করেছিল দেশটির সরকার।

নিজেদের নতুন প্রচারণা ক্যাম্পেইন ‘ভিজিট সৌদি’র অংশ হিসেবে সৌদি আরবের পর্যটন বোর্ড দিয়েছিল এই প্রস্তাব। একই প্রস্তাব তারা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকেও পাঠিয়েছিল বলে জানা গেছে।রোনালদো কেন প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছেন—ইংলিশ দৈনিক দ্য টেলিগ্রাফের সে প্রশ্নে উত্তর দিতে অস্বীকৃতি জানিয়েছে রোনালদোর মুখপাত্র প্রতিষ্ঠান। মেসির মুখপাত্রও সৌদি আরবের এই প্রকল্পের সঙ্গে মেসির সংশ্লিষ্টতা নিয়ে প্রশ্নের জবাব দিতে অপারগতা জানিয়েছেন।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

আবারও আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। আলোচনার মূল কারণ সাকিব আল হাসান। শীঘ্রই এই আলোচনা করা হবে. ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে