| ঢাকা, বুধবার, ৩ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

র‍্যাংকিংয়ে একলাফে অনেকটা এগিয়ে বাংলাদেশ দেখেনিন সর্বশেষ পয়েন্ট টেবিল

২০২১ জানুয়ারি ২৩ ১৮:৫২:১৩
র‍্যাংকিংয়ে একলাফে অনেকটা এগিয়ে বাংলাদেশ দেখেনিন সর্বশেষ পয়েন্ট টেবিল

ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে তিণ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। আর এই সিরিজটি ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্ব আইসিসি সুপার লিগের অংশ।

আর সিরিজের প্রথম ম্যাচ জয়ে পয়েন্ট টেবিলের চার নাম্বার উঠে এসেছিলো। আর দ্বিতীয় ম্যাচ জয়ে এখন পয়েন্ট টেবিলের তিণ নম্বরে অবস্থান করছে টিম টাইগার্স।

বিশ্বকাপ সুপার লিগে বাংলাদেশ দলের পয়েন্ট এখন ২০। বাংলাদেশের অবস্থান এখন পয়েন্ট টেবিলের তিণ নম্বরে। আর বাংলাদেশের উপরে আছে যথাক্রমে অষ্ট্রেলিয়া ও ইংল্যান্ড। অষ্ট্রেলিয়া ৬ ম্যাচ খেলে ৪ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। ইংল্যান্ডও অষ্ট্রেলিয়ার মতো সমান ৬ ম্যাচ খেললেও ৩ জয় নিয়ে অবস্থান করছে টেবিলের দ্বিতীয় স্থানে।

বাংলাদেশ দুই ম্যাচ খেলে দুই ম্যাচ জিতে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। আর চারে থাকা পাকিস্তান ২০ পয়েন্ট নিয়ে নিট রান রেটে পিছিয়ে আছে বাংলাদেশের থেকে। এছাড়া পাকিস্তান বাংলাদেশের থেকে এক ম্যাচ বেশিও খেলেছে। এছাড়া তালিকার ৫,৬ ও ৭ নম্বরে অবস্থান করছে যথাক্রমে আফগানিস্তান, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড।

তালিকায় ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা রয়েছে বাংলাদেশের পরে। বাংলাদেশ যদি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে জিততে পারে তবে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরো মজবুত করবে। আর সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ আরো বেড়ে যাবে।

উল্লেখ্য, ২০২৩ বিশ্বকাপের বাছাই এর ফরম্যাটটা একটু ভিন্ন হতে যাচ্ছে। টেষ্ট খেলুড়ে ১২টি দেশের সাথে একটি সহযোগী দেশসহ মোট ১৩টি দল এই বাছাইপর্বে অংশ নিচ্ছে। স্বাগতিক হবার জন্য ভারত সরাসরি বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে। আর পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ৭টি দল সরাসরি অংশ নিবে বিশ্বকাপের মূল মঞ্চে। আর বাকি থাকা ৫টি দল সহযোগী ৫টি দলের সাথে আরো একটি বাছাইপর্বে অংশ নিবে। সেখানে থেকে দুইটি দল বিশ্বকাপে অংশ নিতে পারবে।

সর্বশেষ পয়েন্ট টেবিল-

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে