| ঢাকা, বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

শুরু হতে যাচ্ছে আইপিএল প্লেয়ার ড্রাফট বাংলাদেশ থেকে সুযোগ পাচ্ছেন যারা

২০২১ জানুয়ারি ২৩ ১৬:২৭:২৩
শুরু হতে যাচ্ছে আইপিএল প্লেয়ার ড্রাফট বাংলাদেশ থেকে সুযোগ পাচ্ছেন যারা

করোনা ভাইরাসের প্রকোপের জন্য বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লীগ আইপিএলের ১৩ তম আসর অনুষ্ঠিত হয়েছিলো সংযুক্ত আরব আমিরাতে। সুরক্ষা বলয়ের ভেতরে থেকেই খেলোয়াড়দের মাঠে নামতে হয়েছিলো। তবে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী আগেই ইঙ্গিত দিয়ে রেখেছিলেন আইপিএলের ১৪ তম আসর তিনি সংযুক্ত আরব আমিরাত নয় ভারতে আয়োজন করতে চান।

আইপিএলের ১৪ তম আসরকে কেন্দ্র করে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পরিকল্পনা। ইতিমধ্যেই চূড়ান্ত হয়ে গিয়েছে নিলামের দিনক্ষণ। আইপিএলের ১৪ তম আসরের নিলাম অনুষ্ঠিত হবে ১৮ই ফেব্রুয়ারি এমনটাই জানিয়েছেন ভারতীয় কিছু গণমাধ্যম।

ভেণ্যু ও নিলাম নিয়ে বিসিসিআই এর কর্মকর্তা বলেছেন, ” আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে ১৮ই ফেব্রুয়ারি। তবে ভেণ্যু এখনো চূড়ান্ত হয়নি। তবে খুব দ্রুত ভেণ্যু ঠিক করার ব্যাপারে দ্রুত একটি মিটিং করা হবে।”

আইপিএলের ১৪ তম আসরকে সামনে রেখে ইতিমধ্যেই ৮টি দল খেলোয়াড় ধরে রাখা ও ছেড়ে দেয়ার তালিকা প্রকাশ করেছে। ছেড়ে দেয়া তালিকাতেও রয়েছে অনেক বড় বড় নাম। আর সেই সুযোগে হয়তো সুযোগ মিলতে পারে বাংলাদেশী ক্রিকেটারদের। গত আসরে একাধিক দল থেকে ডাক পেলেও অংশ নিতে পারেননি কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান। তাই এবার তাকে দলে নিতে চাইবে অনেকেই।

এছাড়া বর্তমান বাংলাদেশ দলের উদীয়মান তারকা ব্যাটসম্যান লিটন কুমার দাসকে নিয়েও গত আসরে গুঞ্জন ছিলো। কিন্তু শেষ পর্যন্ত তা সফল না হলেও এবার লিটনের সুযোগ মিলতে পারে।

গত আসরে নিষেধাজ্ঞার জন্য আইপিএল মাতাতে দেখা যায়নি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তবে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় এবার সাকিব আল হাসানকে আইপিএলের মাঠে দেখা যেতে পারে।

উল্লেখ্য, আইপিএলের ১৪ তম আসর মাঠে গড়াতে যাচ্ছে চলতি বছরের এপ্রিল-মে মাসে। তবে নির্দিষ্ট তারিখ ও ভেণ্যু এখনো চূড়ান্ত হয়নি। তবে আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ফেব্রুয়ারির ১৮ তারিখে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে