| ঢাকা, বুধবার, ৩ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

৫ জনকে বাদ দিয়ে ৩ নতুন মুখ নিয়ে উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের চুড়ান্ত ওয়ানডে স্কোয়াড ঘোষণা

২০২১ জানুয়ারি ১৬ ১৭:৪৬:৫০
৫ জনকে বাদ দিয়ে ৩ নতুন মুখ নিয়ে উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের চুড়ান্ত ওয়ানডে স্কোয়াড ঘোষণা

আগেই বোঝা যাচ্ছিল, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জনাকয়েক তরুণ প্রথমবার জাতীয় দলে ডাক পাবেন। প্রকাশিত প্রতিবেদনে তিন তরুণ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ আর শেখ মেহেদি হাসানের নাম উঠে এসেছে কয়েকবার। বোঝাই যাচ্ছিল, ওই তিন তরুণ আছেন বিশেষ বিবেচনায়।

শেষ পর্যন্ত তিনজনই জায়গা পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ জনের মূল ওয়ানডে স্কোয়াডে। আজ বিকেলে ঘোষিত দলটিতে রয়েছে তিন চমক। তারা হলেন- দুই দ্রুতগতির বোলার হাসান মাহমুদ, শরিফুল ইসলাম এবং অলরাউন্ডার শেখ মেহেদী হাসান।

এছাড়া হাতের ইনজুরি কাটিয়ে আজ শনিবার বিকেএসপিতে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলা পেসার তাসকিন আহমেদকেও রাখা হয়েছে ওয়ানডে স্কোয়াডে।

১৮ জনের দলে ৯ প্রতিষ্ঠিত ব্যাটসম্যানের সাথে আছেন ছয়জন পেসার (রুবেল, মোস্তাফিজ, তাসকিন, সাইফউদ্দীন, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম)। এছাড়া সাকিব আল হাসানের সাথে বাড়তি বাঁ-হাতি স্পিনার হিসেবে রাখা হয়েছে তাইজুল ইসলামকে।

অফস্পিনার মেহেদি হাসান মিরাজের সাথে অফস্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদি হাসানও প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন।

বাংলাদেশ ওয়ানডে দলতামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান ও তাইজুল ইসলাম।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে