| ঢাকা, বুধবার, ৩ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

রোহিতকে নিয়ে টুইটারে সমলোচনার ঝড়

২০২১ জানুয়ারি ১৬ ১৫:২৮:০৭
রোহিতকে নিয়ে টুইটারে সমলোচনার ঝড়

বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনের পর ব্রিসবেন টেস্টে চালকের আসনে থাকত হয়ত ভারতই, যদি না রোহিত শর্মা ওমন ‘দায়িত্বজ্ঞানহীন’ শট না খেলতেন। দলের সেরা ব্যাটসম্যানের উচ্চাভিলাষী ব্যাটিং ভারতকে চাপে রেখে টেনে দ্বিতীয় দিনের ইতি।

দ্বিতীয় দিন শেষে ভারত ৬২ রান জড়ো করতেই হারিয়ে বসেছে দুটি উইকেট। চেতেশ্বর পূজারা ৮ ও আজিঙ্কা রাহানে ২ রানে অপরাজিত রয়েছেন। এর আগে অস্ট্রেলিয়াকে ৩৬৯ রানে গুটিয়ে দেয় ভারত। দ্বিতীয় দিন টিম পেইন ৫০ ও ক্যামেরন গ্রিন ৪৭ রান করেন। ভারতের পক্ষে ৩টি করে উইকেট শিকার করেন দুই অভিষিক্ত শার্দূল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর এবং থাঙ্গারাসু নটরাজন।

Also Read - সাকিব-নাঈমের অর্ধশতকে মাহমুদউল্লাহ একাদশের '২২৩'জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই শুবমান গিলকে হারায় ভারত। এরপর চেতেশ্বর পূজারার দৃঢ়চেতা ব্যাটিংয়ের সাথে দায়িত্ব বর্তায় রোহিতের উপর। ৬টি চারে ৪৪ রান করে দারুণ কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন ভারতীয় ওপেনার। তবে বিপদ ঘটিয়ে বসেন নাথান লায়নের বলে। অথচ অনায়াসেই দিনের খেলা শেষ করতে পারতেন।

Nathan Lyon’s 397th Test wicket seemed to come out of nowhere and the Aussies were pumped! #OhWhatAFeeling #AUSvIND | @Toyota_Aus pic.twitter.com/rIhl4ZjbTu

— cricket.com.au (@cricketcomau) January 16, 2021

দলীয় ৬০ ও ব্যক্তিগত ৪৪ রানে লায়নের বলে বড় শট খেলার ঝুঁকি নিয়ে বসেন রোহিত। লং অনে সেই শট পরিণত হয় মিচেল স্টার্কের ক্যাচে। ছেলেমানুষি ভুলে হতাশা প্রকাশ করছিলেন রোহিতও। তবে তারচেয়েও বেশি হতাশা যারা রোহিতকে এমন দায়িত্বজ্ঞানহীন শট খেলতে দেখেছেন।

রোহিত আউট হওয়ার পর তাই ক্ষোভ উগড়ে দেন সুনীল গাভাস্কার। তিনি বলেন, ‘এটা অকল্পনীয় শট। দায়িত্বজ্ঞানহীন শট। লং অনে একজন ফিল্ডার, স্কয়ার লেগে একজন ফিল্ডার, তুমি কয়েক বল আগেই বাউন্ডারি হাঁকিয়েছো। এমন সময় এমন শটের কী প্রয়োজন? তুমি একজন সিনিয়র খেলোয়াড়। এমন শটের কোনো ব্যাখ্যা হয় না। এমন ভুলের ক্ষমা হয় না। এভাবে উইকেট ছুঁড়ে দেওয়ার কোনো দরকার ছিল না।’

শুধু গাভাস্কারই নন, টুইটারে রোহিতের তুলোধুনোয় মেতেছেন খোদ ভারতীয় সমর্থকরা। একনজরে দেখে নিন কিছু টুইট।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে