| ঢাকা, শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

উন্ডিজদের বিপক্ষে দেখনিন বাংলাদেশের শক্তিশালী স্কোয়াড

২০২১ জানুয়ারি ১৩ ২২:০১:০১
উন্ডিজদের বিপক্ষে দেখনিন বাংলাদেশের শক্তিশালী স্কোয়াড

দীর্ঘ নয় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে দীর্ঘ নয় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ইতিমধ্যেই এই সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কয়েকদিনের মধ্যেই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। চূড়ান্ত স্কোয়াড ঘোষণার আগে বাংলাদেশের অন্যতম সেরা কোচ সারওয়ার ইমরানসময় টিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি তার সেরা একাদশ তৈরি করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে সাকিবকে আবারো তিন নম্বরে দেখতে চান টাইগারদের সাবেক কোচ সারোয়ার ইমরান। তামিম-লিটন ওপেনিং, সঙ্গে মিডল অর্ডারে সৌম্যের উপস্থিতি; যা দলের ব্যাটিং শক্তিকে আরো বাড়াবে বলেও বিশ্বাস তার। আসন্ন সিরিজে বাংলাদেশকে ফেবারিট বললেও ক্যারিবিয়ানদের এই দলটার বিপক্ষে টাইগারদের সতর্ক থাকারও পরামর্শ সারোয়ার ইমরানের।

ক্রিকেট কোচ সারোয়ার ইমরান বলেন, তামিম ইকবালকে ওপেনিংয়ে দেখতে চাই। তার সঙ্গে লিটন দাস। এ ছাড়া সাকিবকে ওয়ান ডাউনে নামালে ভালো হবে। মিডল অর্ডারে মুশফিক, সৌম্য, মাহমুদুল্লাহরা দায়িত্ব পালন করলে ভালো ফল আসবে আশা রাখি।

কোচ সারোয়ার ইমরানের দৃষ্টিতে খর্ব শক্তির ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট এই দুই সিরিজেই বাংলাদেশ ফেবারিট। প্রতিপক্ষের সামর্থ্য আর হোম সিরিজ হওয়া টাইগারদেরও দিলেন সতর্কবার্তা।

ক্রিকেট কোচ সারোয়ার ইমরান বলেন, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলা। তবে স্বাগতিক হিসেবে বাংলাদেশই এখানে ফেবারিট। তাদের হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। নতুনদের সুযোগ দিতে হবে। পুরোপুরি হোম কম্বিনেশনকে কাজে লাগানোর ক্ষেত্রেও বিসিবিকে পরামর্শ দিলেন টাইগারদের সাবেক এই গুরু।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য বাংলাদেশের ওয়ানডে প্রাথমিক স্কোয়াড : তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, মোঃ আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, মেহেদি হাসান, রুবেল হোসেন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে