| ঢাকা, শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

৬ ব্যাটসম্যান ৩ অলরাউন্ডার আগামীকাল ১ম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

২০২১ জানুয়ারি ১৩ ১৬:১৪:৩২
৬ ব্যাটসম্যান ৩ অলরাউন্ডার আগামীকাল ১ম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

ঘনিয়ে আসছে টাইগারদের আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামার সময়। দীর্ঘ ১০ মাস পর ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে ম্যাচে মাঠে নামছে সাকিব- তামিমরা। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত উইন্ডিজ দলে নেই কোনো অভিজ্ঞ ক্রিকেটার। করোনার অজুহাতে ঢাকায় পা রাখতে অস্বীকৃতি জানিয়েছেন দলটির ১২ জন সিনিয়র ক্রিকেটার। ফলে তরুণদের নিয়েই দল সাজিয়েছে তারা।

তুলনামূলক কম শক্তিশালী দল নিয়ে ক্যারিবিয়ানরা বাংলাদেশে আসলেও এক চুলও ছাড় দিবেন না টাইগাররা এমন হুশিয়ারি দিয়েছেন ক্রিকেটাররা। বিশেষ করে টেস্ট চ্যাম্পিয়শিপে টাইগারদের তলানিতে অবস্থান করার কারনে সামনে সুযোগ এসেছে পয়েন্ট টেবিলে অবস্থানের উন্নতি করার।

আগামী ২০ জানুয়ারি উইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচের একাদশে ব্যাট হাতে ইনিংস শুরু করতে দেখা যেতে পারে তামিম ইকবাল এবং দুর্দান্ত ফর্মে থাকা লিটন কুমার দাসকে।তবে প্রস্তুতি ম্যাচে আগামীকাল ১৪ জানুয়ারি উইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব থাকছেন তিন নম্বর পজিশনে সেটা নিশ্চিত। মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিক চারে ব্যাট করতে পারেন স্বাচ্ছন্দ্যে। ফলে এই জায়গাটা থাকছে তার জন্যই।

উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছেটে ফেলা হয়েছে অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে। তবে ওয়ানডে সিরিজে মিডল অর্ডারে আপাতত রিয়াদের নেই কোনো বিকল্প। ফলে পাঁচ নম্বর পজিশন থাকছে তার জন্যই।

এছাড়া একাদশে দেখা মিলতে পারে মোদাদ্দেক হোসেন সৈকতকে। লোয়ার অর্ডারে মোহাম্মদ সাইফউদ্দিনের মত অলরাউন্ডার কিংবা মেহেদি হাসান মিরাজের কার্যকারিতার সুযোগ টিম ম্যানেজমেন্ট হাতছাড়া করবে না।

বোলিং বিভাগে একাদশে দেখা যেতে পারে একজন বাড়তি স্পিনার। মেহেদি হাসান মিরাজ এবং সাকিব আল হাসানের সাথে দলে অন্তর্ভূক্তি ঘটতে পারে তাইজুল ইসলামেরও। এক্ষেত্রে মুস্তাফিজের সাথে পেস বোলিংয়ে নেতৃত্ব দিতে পারেন তরুণ শরিফুল অথবা অভিজ্ঞ রুবেল হোসেন।

এক নজরে দেখে নেয়া যাক উইন্ডিজের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশ দলের একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/শরিফুল ইসলাম।

বিঃদ্রঃ এটি লেখকের একান্ত বিশ্লেষণের ভিত্তিতে লিখা, মুল স্কোয়াড ভিন্ন ও হতে পারে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে