| ঢাকা, রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে একাদশে ১৫ সদস্যের স্কোয়াডে যাদেরকে চান বিসিবি

২০২০ ডিসেম্বর ১৭ ১২:১৭:২৩
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে একাদশে ১৫ সদস্যের স্কোয়াডে যাদেরকে চান বিসিবি

বাংলাদেশ প্রায় ১ বছর বা ৩২০ দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুরে। বাংলাদেশ দল নিজেদের সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে চলতি বছরের মার্চ মাসে। জিম্বাবুয়ের বিপক্ষে সেই হোম সিরিজে টাইগাররা জয় লাভ করেছিল ঠিকই। তবে এরপরই আঘাত হানে মহামারী করোনা ভাইরাস।

করোনায় যখন গোটা বিশ্ব বিপর্যস্ত তখন সব ধরনের ক্রিকেটও বন্ধ ছিল। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশ দল আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারত গত সেপ্টেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়েই। সেটাও লঙ্কা বোর্ডের নানান জটিলতার কারনে বাতিল হয়ে যায়।

আন্তর্জাতিক সিরিজ বাতিল হলেও বিসিবি বসে থাকেনি। তিনটি দল নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজন করে ওয়ানডে ফরম্যাটের প্রেসিডেন্টস কাপ। সীমিত পরিসরে ক্রিকেট মাঠে ফেরানোর পর ঘটা করে আয়োজন করা হয় বঙ্গবন্ধু ই-২০ কাপ টুর্নামেন্ট।

বঙ্গবন্ধু টি-২০ কাপের আর বাকি মাত্র একটা ম্যাচ। গ্র্যান্ড ফাইনালের পরই আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত হবে টাইগাররা। টি-২০ টুর্নামেন্টে অবশ্য নজর কেড়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার। যাদের মধ্যে অন্যতম হলেন, বেক্সিমকো ঢাকার ইয়াসির আলি রাব্বি ও রাজশাহীর নাজমুল হোসেন শান্ত। এই দুই ক্রিকেটার জাতীয় দলে এখনও নিয়মিত হতে না পারলেও টি-২০ টুর্নামেন্টে প্রতিভার সাক্ষর রেখেছেন তারা।

অন্যদিকে আসন্ন উইন্ডিজ সফরকে ঘিরে ২০ সদস্যের দলও ভেবে রেখেছে বিসিবি এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

গত জিম্বাবুয়ে সফরের শেষ ম্যাচে মুশফিক না থাকলেও উইন্ডিজের বিপক্ষে ফিরছেন তিনি। এছাড়া এক বছরের নিষেধাজ্ঞায় থাকার কারনে মাঠে নামতে পারছিলেন না সাকিবও। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ইতোমধ্যেই খেলছেন সাকিব। আসন্ন উইন্ডিজ সিরিজের দলেও তাই অন্তর্ভূক্ত হচ্ছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের নাম।

এবার দেখে নেয়া যাক উইন্ডিজের বিপক্ষে কেমন হতে পারে টাইগারদের ১৫ সদস্যের স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, ইয়াসির আলি রাব্বি/নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন এবং তাইজুল ইসলাম।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে