| ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সম্মান দাও সম্মান নাও

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ ডিসেম্বর ০২ ১৭:৫৭:৫২
সম্মান দাও সম্মান নাও

বাকবিতাণ্ডের সময় তারা কি বলছিলেন সেটা দুর থেকে বোঝা না গেলেও পাকিস্তানের এক সাংবাদিক অবশ্য অল্প কিছুক্ষণ পরই টুইট করে তর্কের বিষয়বস্তু তুলে ধরেন। যেখানে আফ্রিদি ক্ষুব্ধ হয়ে নবীনকে বলেছিলেন ‘ছেলে, তোমার জন্মের আগে থেকে সেঞ্চুরি করি’। আফ্রিদির কথা ভালোভাবে নিতে পারেনি আফগানিস্তানের পেসারও।

মাঠের ঘটনা পেরিয়ে এরপর শুরু হয় টুইটারের গল্প। যেখানে আফ্রিদিকে ইঙ্গিত করে নবীন এক টুইটবার্তায় জানিয়েছেন, সম্মান দাও আর সম্মান নাও। সঙ্গে পরামর্শ নিতে এবং সম্মান দিতে তিনি সর্বদা প্রস্তুত বলেও জানিয়েছেন। টুইটবার্তায় নবীন লিখেন,‘পরামর্শ নিতে এবং সম্মান জানাতে সর্বদা প্রস্তুত।

ক্রিকেট ভদ্রলোকের খেলা। তবে কেউ যদি বলে আপনারা সবাই আমার পায়ের নিচে রয়েছেন এবং থাকবেন। তাতে তিনি কেবল আমার বিষয়েই কথা বলছে না আমার মানুষ সম্পর্কেও কথা বলছেন।’ এর আগে আফ্রিদি এক টুইটবার্তায় লিখেছিলেন, ‘তরুণ খেলোয়াড়দের কাছে আমার পরামর্শটা সহজ ছিল, খেলাটি খেলো এবং আপত্তিজনক কথাবার্তায় লিপ্ত হইও না।

আফগানিস্তান দলে আমার বন্ধু রয়েছে এবং তাদের সঙ্গে আমার খুবই সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক। প্রতিপক্ষের প্রতি শ্রদ্ধা হলো খেলাটির মুল চেতনা।’ ঘটনাটার শুরুটা হয়েছিল অবশ্য মোহাম্মদ আমির এবং নাভিনকে দিয়ে। ক্যান্ডির বিপক্ষে ১৯৭ রানের লক্ষ্যে খেলতে নামে আফ্রিদির গল।

শুরুর দিকে বেশ উত্তেজনাপূর্ণ এক ম্যাচের আভাস মেললেও শেষ দিকে অবশ্য প্রতিযোগিতা ধরে রাখতে পারেনি দলটি। দ্বিতীয় ইনিংসের ১৯তম ওভারে নবীনের বিপক্ষে ব্যাট করছিলেন আমির। যেখানে নবীনের প্রথম বলেই ছক্কা মারেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তখনই একচোট তর্ক হয় তাদের মাঝে। এরপরের দুই বল অবশ্য ডট দেন এই আফগান পেসার। তারপর অবশ্য আমিরকে কথা শোনাতে ভুল করেননি ডানহাতি এই পেসার।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

ভারত সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

ভারত সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসেই বাংলাদেশ সফরে আসবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। আসন্ন ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে