| ঢাকা, রবিবার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

আশরাফুলের রাজশাহীর জন্য অনেক বড় দু:সংবাদ

২০২০ নভেম্বর ২৭ ২০:০০:৪৮
আশরাফুলের রাজশাহীর জন্য অনেক বড় দু:সংবাদ

বঙ্গবন্ধু টি-২০ কাপের প্লেয়ার্স ড্রাফটের পর থেকেই আলোচনা হচ্ছে মিনিস্টার রাজশাহীকে নিয়ে। পাঁচ দলের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে রাজশাহী বাদে বাকি চার দলেই রয়েছে ‘এ’ গ্রেডের ক্রিকেটার। যেখানে জেমকন খুলনাতেই রয়েছেন দুইজন। পদ্মা পাড়ের দলটিতে ‘এ’ গ্রেডের কোন ক্রিকেটার না থাকায় তারা কিছুটা হলেও পিছিয়ে রয়েছে, এমনটাই মনে করেন অনেকে।

যদিও মাঠের ক্রিকেটে সেই ধারণা পাল্টে দিয়েছে তারা। টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দুই দল বেক্সিমকো ঢাকা ও খুলনাকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে নাজমুল হোসেন শান্তর দল। প্রথম দুই ম্যাচে দুপুরে খেললেও নিজেদের তৃতীয় ম্যাচে রাতের বেলা খেলতে হবে তাদেরকে।

যে কারণে কিছুটা চিন্তার ভাঁজ পরেছে রাজশাহীর কপালে। কারণ দিনের দ্বিতীয় ম্যাচের সময় যত গড়ায় ততই শিশিরের প্রভাব বাড়তে থাকে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। প্রথম দুই ম্যাচে তাদেরকে অবশ্য খুব বেশি শিশিরের চিন্তায় পরতে হয়নি। ফরচুন বরিশালের বিপক্ষের ম্যাচে শিশিরের প্রভাব থাকলেও আরাফাত সানি জানিয়েছেন, তারা সেই পরিকল্পনা নিয়েই এগোচ্ছো।

সানি বলেন, ‘পরের ম্যাচ আমাদের রাতে খেলা, একটু ভিন্ন হবে। পরে যে পরিকল্পনা সেটা নিয়ে সবার লক্ষ্য আছে। কিভাবে উন্নতি করা যায়, এখনো আমাদের অনেক উন্নতি বাকি আছে। চেষ্টা করবো নিজের সেরাটা খেলার। রাতের বেলায় যেহেতু খেলা শিশির একটা ফ্যাক্টর আছে।

সুতরাং ওইভাবে পরিকল্পনা করেই আমরা এগোচ্ছি তিনি আরও বলেন, ‘যেহেতু দুইটা ম্যাচ জিতেছি, পরের ম্যাচে আমাদের অবশ্যই লক্ষ্য থাকবে জয় পাওয়ার। আমাদের জায়গা থেকে নিজ নিজ সেক্টরে সেরাটা দেওয়ার চেষ্টা করবো ইন শা আল্লাহ। এরপর পরে যেটা হয় সেটা দেখা যাবে।

প্রতিশ্রুতিশীল ক্রিকেট খেলেই প্রথম দুই ম্যাচে সফল হয়েছেন তারা। সেই সঙ্গে প্রথম ম্যাচ জেতায় দ্বিতীয় ম্যাচে মানসিক প্রশান্তি ছিল রাজশাহী শিবিরে। এ প্রসঙ্গে সানি বলেন, ‘প্রত্যেকটা টুর্নামেন্টেরই প্রথম ম্যাচ অনেক গুরুত্বপূর্ণ। তো প্রথম ম্যাচ জেতার কারণে আমরা মানসিকভাবে ভালো ছিলাম।

তিনি যোগ করেন, ‘আমাদের দলের পরিকল্পনা অনুসারে যার যে ভূমিকা ছিল সেখান থেকে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করতেছিলাম। খেলার পরিকল্পনা এমনই ছিল। অনেক সময় দেখা যেত পরিকল্পনায় কাজ হয় না কিন্তু আমাদের সবার নিজের প্রতি প্রতিশ্রুতি ছিল, সবার সাথে সবার যে প্রতিশ্রুতি সেটা পরিপূর্ণ করার চেষ্টা করতেছি।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে