| ঢাকা, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

‘আউট অব দ্য বক্স’ ক্রিকেট খেলাই বরিশালের ভরসা

২০২০ নভেম্বর ২১ ২০:৩১:৩৯
‘আউট অব দ্য বক্স’ ক্রিকেট খেলাই বরিশালের ভরসা

তামিম ইকবালের সঙ্গে ফরচুন বরিশালে ইনিংস ওপেন করবেন কে? স্কোয়াড দেখলে শুরুতেই এই প্রশ্ন আসতে পারে। মিডল অর্ডারে ভরসা করার মতোন কে আছেন? স্পিন আক্রমণে কি আরও যোগ্য বিকল্প ছিল না?

এসব প্রশ্নের উত্তরও হয়ত আছে। তবে খোদ অধিনায়ক তামিম ইকবালই বলছেন, ড্রাফট থেকে খেলোয়াড় বেছে নিতে ভুল হয়েছে তাদের। প্লেয়ার্স ড্রাফটে তামিমের সঙ্গে আরেকজন ওপেনার হিসেবে নেওয়া হয় সাইফ হাসানকে। শেষ দিকে গিয়ে নেওয়া হয় যুব বিশ্বকাপজয়ী দলের পারভেজ হোসেন ইমনকে।

টি-টোয়েন্টি সংস্করণে সাইফ এখনো সড়গড় নন। পারভেজের খেলতে পারেন আগ্রাসী মেজাজে। তবে বয়সে তরুণ হওয়ায় এখনো ভরসার জায়গায় যাননি। এছাড়া এদের কেউ চোটে পড়লে বিকল্পের জন্য বিপদ বাড়বে বরিশালের। অধিনায়ক তামিম স্পষ্টই বলেছেন, দল নিয়ে তার খচখচানি আছে।

সেজন্য ভিন্ন চিন্তায় চমকে দেওয়ার আশায় আছেন তিনি, ‘যে দলটা আছে, আমাদের সফল হতে হলে আউট অব দ্য বক্স ক্রিকেট খেলতে হবে। স্বাভাবিক যেভাবে পরিকল্পনা বানিয়ে খেলা হয়, সেভাবে করলে জেতাটা কঠিন হবে আমাদের জন্য। যদি আউট অব দ্য বক্স চিন্তা করি, অন্য দলকে চমকে দিতে পারি, তাহলে সম্ভব। আমার এখানে দুই-তিনজন যাদের নিয়ে কেউ আশা করছে না, তারা ভালো করলে যেকোনো কিছুই সম্ভব।’

‘আমার নিজের পারফরম্যান্স অনেক গুরুত্বপূর্ণ। আমার অধিনায়কত্ব বাদ দেন, আমি যদি রান করি, দলকে অবশ্যই তা অনুপ্রাণিত করবে। হয়তোবা পুরো টুর্নামেন্টে ভিন্ন ভিন্ন ভূমিকা পালন করতে হবে। যদি আপনার রিসোর্স কম থাকে, তাহলে ওভাবে চিন্তা করে, পরিস্থিতি বিচার করে খেলতে হবে।’

ফরচুন বরিশাল: তামিম ইকবাল, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ চৌধুরী রাহি, তৌহিদ হৃদয়, তানবির ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম, সোহরাওয়ার্দি শুভ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে