| ঢাকা, বুধবার, ২ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

তামিম ইকবাল ৬ লাখ ৩০ হাজার দেখে নিন বাকি ক্রিকেটারদের বেতন তালিকা

২০২০ নভেম্বর ২১ ১৮:১৯:৫৩
তামিম ইকবাল ৬ লাখ ৩০ হাজার দেখে নিন বাকি ক্রিকেটারদের বেতন তালিকা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে ক্রিকেটার চুক্তি নবায়ন হয়েছে। বিসিবি লতুন করে ক্রিকেটারদের সাথে চুক্তি নবায়ন করেছিল গত মার্চেই। ১৭ ক্রিকেটারের সাথে কেন্দ্রীয় চুক্তি করার পর বিসিবি থেকে সবচেয়ে বেশি বেতন পাচ্ছেন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল প্রতি মাসে বেতন পাবেন ৬ লক্ষ টাকা করে। সেই সাথে ৩০ হাজার টাকা বাড়তি পাবেন অধিনায়ক থাকার কারনে।

বিসিবির নতুন বেতন কাঠামো অনুযায়ী কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন মোট ১৭ জন ক্রিকেটার। তিন ক্যাটাগরিতে ভাগ করে ক্রিকেটারদের জন্য তৈরি করা হয়েছে এই বেতন কাঠামো। সব ফরম্যাটের জন্য রাখা হয়েছে ৭ জন ক্রিকেটারের নাম। এছাড়া শুধুমাত্র টেস্ট ক্রিকেটের জন্য ৪ জন এবং শুধুমাত্র ওয়ানডে ও টি-২০ ফরম্যাটের জন্য চুক্তিবদ্ধ করা হয়েছে ৬ জন ক্রিকেটারকে।

সব ফরম্যাটে চুক্তিভুক্তঃ লিটন কুমার দাশ, নাজমুল হোসাইন শান্ত, মোহাম্মদ মিথুন, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ।

স্টেস্ট ক্রিকেটের জন্য চুক্তিভুক্তঃ আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, মমিনুল হক, নাইম হাসান।

ওয়ানডে ও টি-২০ ক্রিকেটের জন্য চুক্তিভুক্তঃ মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ ও নাইম শেখ।

বিপরীতে চুক্তি থেকে বাদ পড়েছেন ৭ জন ক্রিকেটার। যেই তালিকায় রয়েছেন মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, খালেদ আহমেদ ও আবু হায়দার রনি। সাকিব কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার কারন অবশ্য তার এক বছরের নিষেধাজ্ঞা। গত মাসে নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও ক্রিকেটে ফিরছেন তিনি। তবে বিসিবির সাথে কেন্দ্রীয় চুক্তি এখনই হচ্ছে না এই অলরাউন্ডারের।

এদিকে ‘এ+’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা প্রত্যেকে পাবেন ৪ লাখ টাকা করে। ‘এ’ ক্যাটগরির ক্রিকেটারদের মাসিক বেতন ৩ লাখ, ‘বি’, ‘সি’ এবং ‘ডি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা যথাক্রমে বেতন পাবেন ২ লাখ, দেড় লাখ এবং ১ লাখ টাকা করে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে