| ঢাকা, বুধবার, ২ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

তামিমের আক্ষেপ

২০২০ নভেম্বর ২১ ১৬:৩৭:১০
তামিমের আক্ষেপ

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লে অফে লাহোর কালান্দার্সের হয়ে মাঠ মাতিয়েছেন তামিম ইকবাল। যেখানে ম্যাচের গোড়াপত্তন করতে নেমে ভালো শুরু করলেও শেষ পর্যন্ত তা বড় স্কোরে রুপান্তর করতে পারেননি তিনি। যে কারণে আক্ষেপে পুড়ছেন বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক।

ফাইনালসহ তিন ম্যাচে ৮৩ রান করেছিলেন তিনি। যেখানে ছিল না কোন হাফ সেঞ্চুরি। প্রথম ম্যাচে পেশোয়ার জালমির বিপক্ষে ১ ছক্কা ও ২ চারে ১০ বলে ১৮ রানের ইনিংস খেলেছেন। এরপর ম্যাচে মুলতান সুলতানসের বিপক্ষে অবশ্য দুর্দান্ত শুরু করেছিলেন এই বাঁহাতি ওপেনার। যদিও মুলতানের বিপক্ষে ইনিংস খুব বেশি বড় করতে পারেননি।

৫ চারে ২০ বলে ৩০ রান করে দলকে ভালো শুরু এনে দিয়ে সাজঘরে ফিরেন ৩১ বছর বয়সি এই ক্রিকেটার। প্রথম দুই ম্যাচে আক্রমণাত্বক শুরু করলেও ফাইনালে অবশ্য শুরুটা ধীরগতির করেছিলেন। ফাইনালে ১ ছক্কা ও ৪ চারে ৩৮ বলে ৩৫ রান করেছিলেন। যে কারণে আক্ষেপে পুড়ছেন তিনি।

তামিম বলেন, ‘হ্যাঁ, অবশ্যই তিনটা ম্যাচেই আমি যেভাবে শুরু করেছিলাম খুব ইতিবাচক ছিল। আমি যে প্ল্যান করে ব্যাটিং করছিলাম, সফল ছিলাম, কিন্তু অল্প সময়ের জন্য। এটাই একটা নেগেটিভ পয়েন্ট যে আমার ওই শুরুর পর পঞ্চাশ-ষাট রান করা উচিত ছিল অন্তত। যেটা আমি পারিনি।’

পিএসএলে নিয়ে আক্ষেপ থাকলেও আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ভালো খেলতে প্রত্যয়ী বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক। ক্রিকেটের মাঝে থাকতে পারায় বেশ খুশি তামিম। সেই সঙ্গে টুর্নামেন্টটি প্রতিযোগিতামূলক হবে বলে আশা করছেন তিনি।

তামিমের ভাষ্যমতে, ‘দেখেন চেষ্টা তো থাকবে অবশ্যই ভালো খেলার। ব্যক্তিগতভাবে, দলগতভাবেও। ক্রিকেটের জন্য অবশ্যই ভালো। আমরা ভাগ্যবান ছিলাম যে প্রেসিডেন্টস কাপ খেলতে পেরেছি। এখানে হয়তো আরও বিশ ত্রিশজন ক্রিকেটার এই বছর প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলবে।এটা অবশ্যই ভালো দিক। আমি এটা আশা করবো যে টুর্নামেন্টটা ভালো হবে। কে জিতবে হারবে এটা পরের বিষয়। ক্রিকেটটা ভালো হোক এটাই আশা করি।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে