| ঢাকা, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

হঠাৎ ক্রিকেটারদের নিয়ে বড় ধরনের সিদ্ধান্ত নিল ভারত

২০২০ নভেম্বর ২১ ১১:৫০:১৪
হঠাৎ ক্রিকেটারদের নিয়ে বড় ধরনের সিদ্ধান্ত নিল ভারত

টি–২০ ক্রিকেটকে নতুন করে গুরুত্ব দিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল বিসিসিআই। ক্রিকেটারদের সঙ্গে সেন্ট্রাল চুক্তিতে ঘটল পরিবর্তন। যা নিঃসন্দেহে স্বস্তি দেবে বহু ক্রিকেটারকে। বোর্ডের তরফে জানানো হয়েছে, এবার থেকে ১০টি আন্তর্জাতিক টি–২০ ম্যাচ খেললেই সেই ক্রিকেটার বোর্ডের বার্ষিক চুক্তির জন্য যোগ্যতা অর্জন করবেন। এর আগে, মরশুমে যে কোনও একটি ফরম্যাটে দেশের জার্সি গায়ে নামলেই সেই ক্রিকেটার বোর্ডের বার্ষিক চুক্তির আওতায় পড়তেন।

কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশে নিযুক্ত প্রশাসনিক কমিটি সেই নিয়মে বদল আনে। বলা হয়, অন্তত তিনটি টেস্ট এবং সাতটি ওয়ানডে খেললে তবেই বার্ষিক চুক্তির যোগ্যতা অর্জন করবেন কোনও ক্রিকেটার। যদিও নিজের পারফরম্যান্স দিয়ে ব্যতিক্রমী হয়ে উঠেছিলেন ওয়াশিংটন সুন্দর।

টি–২০ ক্রিকেটে তাঁর ভাল ফর্ম দেখে বার্ষিক চুক্তি করেছিল বোর্ড। এবার সিওএ–র নিয়মে বদল এনেই বোর্ড জানাল, দশটি টি–২০ খেললেই বোর্ডের বার্ষিক চুক্তির আওতায় আসবেন সেই ক্রিকেটার। আসলে টি–২০ স্পেশ্যালিস্ট ক্রিকেটারদেরও সমান গুরুত্ব দিতে চায় বোর্ড। সেই কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন এক আধিকারিক।

বিসিসিআই সহায় সঞ্জয় মঞ্জরেকারের উপরও। দীর্ঘদিন পর ভারত–অস্ট্রেলিয়া সিরিজে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যাবে তাঁকে। বৃহস্পতিবারই সিরিজের সম্প্রচারকারী চ্যানেলের তরফে ২২ জন ধারাভাষ্যকারের নাম ঘোষণা করা হয়। সেখানে রয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মঞ্জরেকারও।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে