| ঢাকা, বুধবার, ২ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

জাতীয় দলের চিন্তা বাদ দিলেন আশরাফুল

২০২০ নভেম্বর ২০ ১৬:৪৩:০০
জাতীয় দলের চিন্তা বাদ দিলেন আশরাফুল

আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। তবে ওই সিরিজের দিকে না তাকিয়ে আপাতত টি-টোয়েন্টি কাপে সেরাটা দিতে চান মোহাম্মদ আশরাফুল।

একটা সময় বাংলাদেশ জাতীয় দলে ব্যাট হাতে অন্যতম ভরসা ছিলেন আশরাফুল। দলকে জয় এনে দিয়েছেন অনেক ম্যাচে। তবে ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিজের ক্যারিয়ারের গতি থমকে দেন আশরাফুল নিজেই।

দীর্ঘদিন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) তাকে নিয়ে আগ্রহই দেখায়নি কোনো দল।

যদিও আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তাকে দলে নিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। আসন্ন এই টুর্নামেন্টকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দলে জায়গা করে নেয়ার মঞ্চ হিসেবে দেখছেন কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি জানিয়েছেন, বাংলাদেশ দল নিয়ে আপাতত ওইভাবে চিন্তা করছেন না তিনি। বরং টি-টোয়েন্টি কাপে নিজের সেরাটা দিকে চান ডানহাতি এই ব্যাটসম্যান।

আশরাফুল বলেন, ‘আমি আসলে ওইভাবে চিন্তা করছি না বাংলাদেশ দল নিয়ে। আমি এখন শুধু চিন্তা করছি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ নিয়ে। খুব রোমাঞ্চিত খেলার ব্যাপারে। গত আড়াই-তিন মাস ধরে আমি আমি অনুশীলনটা করছি। যখনই একটা খেলা হবে সেখানে যেন প্রথম ম্যাচ থেকেই আমি প্রস্তুত থাকি।’

বরাবরই ফিটনেস ইস্যুতে কথা শুনতে হয়েছে তাকে। করোনা মহামারিতে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট। আর এই সময়টাই কাজে লাগিয়েছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আগে দেয়া ফিটনেস টেস্টে বেশ ভালোভাবেই উতরে গেছেন তিনি। জাতীয় দলে খেলার স্বপ্ন থাকলেও আপাতত সামনে যে টুর্নামেন্টটা আছে তা নিয়ে ভাবছেন তিনি।

এ প্রসঙ্গে আশরাফুল বলেন, ‘গত ৮ মাস ধরে আমি আমার ফিটনেস নিয়েও সচেতন। আগেও ছিলাম কিন্তু এতটা যে করতে পারবো আমার মধ্যেও এই বিশ্বাস টা ছিল না। আমি আসলে ফোকাস করছি এই টুর্নামেন্টেই। আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো। আর জাতীয় দল সবারই স্বপ্ন থাকে, এটা পরের ধাপ, আগে সামনে যে প্রক্রিয়া সেটা নিয়ে চিন্তা করছি।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে