| ঢাকা, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

৩ টেস্ট ৩ ওয়ানডে ও ২ টি-২০ খেলবে বাংলাদেশ ও উইন্ডিজ দেখেনিন সময়সূচী

২০২০ নভেম্বর ১৯ ১৭:২৮:১০
৩ টেস্ট ৩ ওয়ানডে ও ২ টি-২০ খেলবে বাংলাদেশ ও উইন্ডিজ দেখেনিন সময়সূচী

করোনার কারনে সর্বোচ্চ ৪ টা সিরিজ মিস করেছে বাংলাদেশ। সাকিবের না থাকায় এক দিক থেকে ভালো হয়েছে বলা গেলেও মূলত ক্ষতিই হয়েছে ক্রিকেটের। গত মাসে বাংলাদেশের সফর হওয়ার কথা ছিল শ্রীলংকায়, তবে শ্রীলংকান ক্রিকেট বোর্ডের বেধে দেয়া কোয়ারেন্টাইনের কঠোর নিয়মের কারনে শেষ পর্যন্ত সিরিজ বাতিল করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যদিও পরে তারা কিছু নিয়ম নমনীয় করেছিল তবে তাতেও আর সাড়া দেয়নি বোর্ড।

এদিকে কোন সিরিজ আইসিসির পক্ষ থেকে না থাকায় ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। তাদের কে প্রস্তাব দেয়া হয় বিসিবির পক্ষ থেকেই।

আগামী জানুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজের জন্য বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।৩ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি টিটুয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশে আসার কথা তাদের।। তবে তারা চাচ্ছে একটা কম টেস্ট খেলতে। মূলত তাড়াহুড়ো করে প্রস্তুত হচ্ছে এই সিরিজ টি, তাই সিরিজে ম্যাচ কমাতে চাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে সফর ছোট করা কে নিয়ে কথা বলেন ক্রিকেট বোর্ড পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান ক্রিকবাজ কে জানিয়েছেন ”যত তাড়াতাড়ি সিরিজ শেষ করতে চায় বলেই সংক্ষিপ্ত হওয়ার সম্ভবনা রয়েছে। একটা টেস্টের সংখ্যা কমতে পারে এজন্য।”

সম্ভবত জানুয়ারির ৭ তারিখে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ। তাদের সাথে কথা হচ্ছে বায়ো সিকিউর ও কোয়ারেন্টাইনের ব্যাপার গুলো নিয়ে। সেগুলো ভালো ভাবেই এগুচ্ছে বলে জানিয়েছে আকরাম খান।

তিনি বলেন

”ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সাথে কথা হয়েছে। সম্ভবত তারা ৭ তারিখের দিকে পৌছাবে বলে জানিয়েছে। বায়ো সিকিউরিটি নিয়ে আলাপ হচ্ছে এবং সব কিছু ভালো মত এগুচ্ছে। কোয়ারেন্টাইনের সময় নিয়েও কথা হচ্ছে।”

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে