| ঢাকা, বুধবার, ২ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

২০২১ নিলামে এই ৩ তারকাকে দলে নিতে পারে সানরাইজার্স

২০২০ নভেম্বর ০৮ ২১:১০:১৬
২০২১ নিলামে এই ৩ তারকাকে দলে নিতে পারে সানরাইজার্স

শোনা যাচ্ছে, আগামী মরশুমের জন্য দলগঠন নিয়ে ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ দল। আসন্ন আইপিএলের নিলামে ৩ খেলোয়াড়কে টার্গেট করতে পারে ২০১৬ এর আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি। এই ৩ খেলোয়াড় হল সাকিব আল হাসান, জয়দেব উনাদকাট আর মইন আলি। ১. সাকিব আল হাসান-ঃ গত বছর সাসপেনশনের জেরে আইপিএল এ সানরাইজার্স হায়দ্রাবাদ দলে ছিলেন না বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

কিন্তু ইতিমধ্যেই তার নিষেধাজ্ঞা উঠে গিয়েছে এবং কয়েক দিনের মধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটে নামবেন সাকিব। ফলে আবারও নিজেদের পুরোনো খেলোয়াড়কে নিয়ে আসতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ। যেহেতু তিনি চলতি মরশুমে সাসপেনশনের দরুণ রিলিজড হয়েছিলেন, ফলে আগামী মরশুমের নিলামে আসবেন সাকিব। আর তাকে ফেরত আনতে চাইবে সানরাইজার্স। নিজেদের দুর্বল মিডল অর্ডারকে শক্তিশালী করতে এই সিদ্ধান্ত নিতে পারে হায়দ্রাবাদ।

২. জয়দেব উনাদকাট-ঃ এই বছর রাজস্থান রয়্যালসের হয়ে একেবারে ভালো পারফর্ম করতে পারেননি সৌরাষ্ট্রের এই পেসার। সাত ম্যাচে মাত্র চারটিই উইকেট নিতে সক্ষম হয়েছেন উনাদকাট। যদিও টি২০ ক্রিকেটে কতটা গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন তিনি, তা এর আগের আইপিএল মরশুমগুলিতে দেখিয়েছিলেন রঞ্জিজয়ী সৌরাষ্ট্রের অধিনায়ক। ডেথ ওভারে বৈচিত্র্যপূর্ণ বোলিংয়ের মাধ্যমে প্রতিপক্ষকে চেপে রাখতে সক্ষম উনাদকাট। আর এরকমই এক ভারতীয় পেসারকে চাইছে সানরাইজার্স হায়দ্রাবাদ। চোটপ্রবণ হওয়ায় ইশান্ত শর্মার ব্যাকআপ হিসেবে জয়দেব উনাদকাট অত্যন্ত ভালো একটি যোগদান হবে হায়দ্রাবাদের জন্য।

৩. মইন আলি-ঃ মিডল অর্ডারকে শক্তিশালী করতে ইংরেজ এই অলরাউন্ডারকে টার্গেট করতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ। চলতি মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে সুযোগ পেলেও সেটিকে কাজে লাগাতে পারেননি মইন আলি। আগামী মরশুমে দলে বেশ কিছু পরিবর্তন করতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, আর এর মাঝে রিলিজ পেতে পারেন মইন আলি। ফলে আসন্ন নিলামে এই অলরাউন্ডারকে নিজেদের দলে নিয়ে ব্যাটিং শক্তি বাড়াতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ। প্রয়োজনীয় সময়ে কার্যকরী ব্যাটিং করে দিতে সক্ষম এই ইংরেজ বাঁ হাতি ব্যাটসম্যান, এবং তার অফ স্পিন বোলিং বেশ কার্যকরী হবে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে