| ঢাকা, বুধবার, ২ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

দল থেকে বাদ পড়া রোহিতের সাম্প্রতিক ভিডিও নিয়ে ক্ষোভে উত্তাল সোশ্যাল মিডিয়া

২০২০ অক্টোবর ৩০ ১৬:০০:৪১
দল থেকে বাদ পড়া রোহিতের সাম্প্রতিক ভিডিও নিয়ে ক্ষোভে উত্তাল সোশ্যাল মিডিয়া

অস্বীকার করার উপায় নেই যে বেশ কিছু দিন ধরে হ্যামস্ট্রিং ইনজুরিতে ভালই ভুগলেন রোহিত শর্মা। হ্যামস্ট্রিং ইনজুরি খুব স্বাভাবিক একটা ব্যাপার খেলোয়াড়দের ক্ষেত্রে। এতে কিছুদিন ব্যথা থাকে, তারপর ওষুধ আর ফিজিওথেরাপির জেরে দিন কয়েক অনুশীলনের পরে আবার আগের তুখোড় ফর্মে ফিরে আসেন তাঁরা। রোহিত শর্মার ক্ষেত্রে যে তার উল্টোটা হত, এমনটা মনে করার কোনও কারণ নেই।

কিন্তু গণ্ডগোলটা দেখা দিল দ্য বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া ওরফে বিসিসিআই-এর তরফে। এই সংগঠনের কর্তাব্যক্তিদের সিদ্ধান্তে ভারত বনাম অস্ট্রেলিয়ার খেলায় প্লেয়িং ইলেভেন থেকে বাদ গিয়েছে রোহিত শর্মার নাম। এখন রোহিত শর্মা যদি তেমনই অসুস্থ হতেন, নড়াচড়ার ক্ষমতা থাকত না, সেক্ষেত্রে না হয় একটা কথা ছিল। কিন্তু পরিস্থিতি তো তেমন নয়।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলায় যে দলে রয়েছেন তিনি, সেই মুম্বই ইন্ডিয়ান্সের শেয়ার করা ভিডিও তো অন্য কথাই বলছে। দিন কয়েক আগের এই ভিডিও দেখে সাফ বোঝা গিয়েছিল যে ফর্মে ফিরছেন রোহিত শর্মা। অন্যদিকে, সোমবার দলের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছে আরও একটি ভিডিও।

তাতে রোহিত শর্মার যে ছোট মন্তাজ দেখা গিয়েছে, সেখান থেকেও তাঁকে অসুস্থ মনে করার কোনও কারণ নেই। তাই খুব স্বাভাবিক ভাবেই উঠে আসছে অমোঘ প্রশ্ন- কোনও দিক থেকে, কোনও কারণের বশে বিসিসিআই-এর অভ্যন্তরীণ রাজনীতির শিকার হননি তো ভারতীয় ক্রিকেটের এই প্রতিভাবান খেলোয়াড়?

এই বিষয়টি এখনও পর্যন্ত অনুমানের স্তরে থাকলেও ট্যুইটারেতিরা রীতিমতো ক্ষোভ দেখাতে শুরু করে দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তাঁরা এ ব্যাপারে সরাসরি বিসিসিআই-এর সিদ্ধান্তের বিরোধিতা করছেন। কেউ কেউ আবার আরও এ ধাপ এগিয়ে গিয়ে ভারতীয় ক্রিকেটের কদর্য রাজনীতির বিরুদ্ধে প্রতিবাদের জনজোয়ার আমন্ত্রণ করেছেন।

তবে সব ট্যুইটারে এতটাও উগ্রপন্থায় বিশ্বাস করছেন না। তাঁরা মনে করছেন যে রোহিত শর্মার বাদ পড়ার পিছনে নিশ্চয়ই কোনও যুক্তিসঙ্গত কারণ রয়েছে। শুধু সেটুকু স্পষ্ট করার জন্যই তাঁরা আবেদন জানিয়েছেন বিসিসিআই-এর কাছে।দেখা যাক, শেষ পর্যন্ত এ ব্যাপারে মুখ খোলে কি না সংগঠন!

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে