| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

'কোরআন শরীফ' অবমাননার অভিযোগে লালমনিরহাটে যুবককে পুড়িয়ে হত্যা

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ অক্টোবর ২৯ ২২:৪১:১০
'কোরআন শরীফ' অবমাননার অভিযোগে লালমনিরহাটে যুবককে পুড়িয়ে হত্যা

স্থানীয় লোকজন জানায়, আজ আছরের নামাজের পর মোটরসাইকেলে এসে বুড়িমারী জামে মসজিদে ঢুকে পড়ে এক ব্যক্তি কোরআন শরীফ অবমাননা করেছে বলে গুজব ছড়িয়ে পড়ে। মুহুর্তেই সেই খবর বাইরে ছড়িয়ে পড়লে সেখানে আশপাশের লোকজন জড়ো হতে থাকেন। উত্তেজিত জনতার হাত থেকে ওই ব্যক্তিকে বাঁচাতে এ সময় বুড়িমারী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। কিন্তু কিছুক্ষণের মধ্যে সেখানে হাজার হাজার মানুষ জড়ো হতে থাকে। এরই এক পর্যায়ে ইউনিয়ন পরিষদে রাখা ব্যক্তিকে টেনে হিঁচড়ে বাইরে এনে পেটানো শুরু করে স্থানীয়রা। এক পর্যায়ে বিজিবির চেকপোস্ট (বাঁশকল) এলাকায় ওই ব্যক্তির শরীরে আগুন ধরিয়ে পুড়িয়ে হত্যা করা হয়। এ সময় মোটরসাইকেলটিতেও আগুন ধরিয়ে দেওয়া হয়। নিহত ওই ব্যক্তির তাৎক্ষনিকভাবে পরিচয় জানা যায়নি।

জানা গেছে, এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বাবুল, ইউএনও কামরুন নাহার, ওসি সুমন কুমার মোহন্ত ঘটনাস্থলে গেলেও উত্তেজিত জনতাকে শান্ত করতে পারেনি।

এদিকে এ ঘটনায় রংপুর নগরীর মুন্সিপাড়া এলাকার সুলতান জোবায়ের আব্বাস(৫১) নামের আহত এক ব্যক্তিকে ভর্তি করা হয়েছে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। অপর আহত যুবক শরীফকে(২২) পাঠানো হয়েছে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। চিকিৎসাধীন সুলতান জোবায়ের আব্বাস নিজেকে দলিল লেখক দাবি করে হাসপাতালে জানান, তিনি তার এক মক্কেলের সাথে দেখা করতে এসে বুড়িমারীতে উত্তেজিত জনতার মারধরের শিকার হন। তার সাথে নিহত ব্যক্তির কোনো পরিচয় নেই।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক জানান, আহত দুই ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে গুরতর আহত শরীফকে রংপুরে পাঠানো হয়।

রাত সাড়ে আটটার দিকে এ প্রতিবেদন লেখার সময় উত্তেজিত জনতা বাঁশকল এলাকায় মহাসড়কে অবস্থান নিয়ে ছিল। ফলে বিকেল থেকেই ওই মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে পুলিশ তাদের সরাতে পারেনি।

পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত একজন নিহত হওয়ার খবর নিশ্চিত করে জানান, এ ঘটনায় অপর এক ব্যক্তি আহত হয়েছে। তবে উত্তেজিত জনতার কারণে তারা এখনো ঘটনাস্থলে ঢুকতে পারেননি। কোরআন শরীফ অবমাননার কারণে উত্তেজিত জনতা ওই ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে মেরেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত আইসিসির অভিজাত প্যানেলে জায়গা পান। আইসিসি আজ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে