| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দারুন সুখবর : সিঙ্গাপুরের রাষ্ট্রীয় পুরস্কার দুই বাংলাদেশি

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ অক্টোবর ২৬ ২২:০১:৩৩
দারুন সুখবর : সিঙ্গাপুরের রাষ্ট্রীয় পুরস্কার দুই বাংলাদেশি

কোভিড-১৯ প্রতিরোধে বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের সচেতনতা এবং গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে একটি শিপইয়ার্ডের সেফটি কো-অর্ডিনেটর ওমর ফারুক শিপন অর্জন করেছেন ‘পিপল অফ গুড’ পুরস্কার ।

বাংলাদেশি বংশোদ্ভূত সিঙ্গাপুরের কবির হোসেন ‘পিপলস অফ গুড–স্পেশাল কমেন্ডেশন’ (বিশেষ অ্যাওয়ার্ড) অর্জন করেছেন। তিনি প্রবাসী কর্মীদের খাদ্যদ্রব্য ও প্রয়োজনীয় সামগ্রী প্রদানের উদ্দেশ্যে তহবিল সংগ্রহের জন্য একটি বিশেষ অ্যাপ তৈরি করেন।

সোমবার প্রাইম ব্যাংকের পক্ষ থেকে এক বার্তায় এ তথ্য জানানো হয়।সিঙ্গাপুরের রাষ্ট্রপতি হালিমাহ ইয়াকুব মহামারি কোভিড-১৯ এর সময় অভিবাসী শ্রমিকদের সহায়তায় অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে ওমর ফারুক শিপন ও কবির হোসেনকে রাষ্ট্রপতির স্বেচ্ছাসেবক ও দানশীলতা পুরস্কার প্রদান করেন। তারা দীর্ঘদিন ধরে প্রাইম এক্সচেঞ্জের রেমিট্যান্স গ্রাহক।

রাষ্ট্রপতির স্বেচ্ছাসেবক ও দানশীলতা পুরস্কার (পিভিপিএ) হল ব্যক্তি, সংস্থা ও সমাজের নেতৃত্ব স্থানীয়দের স্বীকৃতি দেয়ার জন্য সবোর্চ্চ পুরস্কার।

এটি একটি প্ল্যাটফর্ম যা মানবতার সেবায় নিয়োজিতদের স্বীকৃতি প্রদান করে। সিঙ্গাপুর সরকারের এই বার্ষিক পুরস্কারটি স্বেচ্ছাসেবক ও দানশীলতার ক্ষেত্রে রাষ্ট্রপতির প্রদানকৃত সর্বোচ্চ সম্মান।

রাষ্ট্রপতির স্বেচ্ছাসেবক ও দানশীলতা পুরস্কার ২০২০ এর বিশেষ পর্বটি এ বছর কোভিড -১৯ এর সময়কালে জনসেবায় অসাধারণ নজির সৃষ্টি করার জন্য ব্যক্তি, সংস্থা এবং সমাজের নেতৃত্ব স্থানীয়দের স্বীকৃতি দিয়েছে।

পুরস্কারের উদ্দেশ্য সম্পর্কে পিভিপিএ উল্লেখ করে, ‘রাষ্ট্রপতির স্বেচ্ছাসেবক ও দানশীলতা পুরস্কার ২০২০ এর বিশেষ সংস্করণ পুরস্কারের মাধ্যমে আমরা এই অভূতপূর্ব দুযোর্গের সময়ে অনন্য অবদানের জন্য ব্যক্তি, সংস্থা ও সমাজের নেতৃত্বস্থানীয়দের প্রচেষ্টাকে সম্মান জানিয়েছি। আমরা মনে করি, এর ফলে আরও মানুষ মানবতার সেবায় এগিয়ে আসবে, যা একটি সুন্দর শহর গড়ে তুলতে ভূমিকা রাখবে।’

প্রাইম এক্সচেঞ্জ কো. পিটিই লি. হল প্রাইম ব্যাংকের সম্পূর্ণ নিজস্ব মালিকানাধীন এক্সচেঞ্জ কোম্পানি; যা সিঙ্গাপুরে অবস্থিত কোন বেসরকারি বাণিজ্যিক ব্যাংক কর্তৃক প্রতিষ্ঠিত নিজস্ব মালিকানাধীন প্রথম এক্সচেঞ্জ কোম্পানি।

উল্লেখ্য, ২০০৬ সাল থেকে এই এক্সচেঞ্জ কোম্পানিটি সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশি এবং ভারতীয়দের সবচেয়ে নির্ভরযোগ্য রেমিট্যান্স হাউস হিসেবে আত্মপ্রকাশ করেছে।

ক্রিকেট

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

শেষ ওভারে জিততে লখনউ সুপার জায়ান্টদের দরকার ছিল ১৭ রান। এমন সমীকরণের মুখোমুখি হয়ে মুস্তাফিজুর ...

তামিম ইকবাল বিশ্বকাপ খেলবেন কিনা কেবল একজন ব্যক্তি সেই সিদ্ধান্ত নিতে পারেন

তামিম ইকবাল বিশ্বকাপ খেলবেন কিনা কেবল একজন ব্যক্তি সেই সিদ্ধান্ত নিতে পারেন

তামিম ইকবাল খান বাংলাদেশের ক্রিকেটে বড় একটি স্থম্ভের নাম। তিনি আগামী টি টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে