| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে যা বললেন প্রীতি*** চেন্নাইয়ের ঘরের মাঠে যেকারনে চমৎকার মুস্তাফিজ, বাইরে বেসামাল*** সবাইকেই হতাশ করলেন মুস্তাফিজ *** মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক*** টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু*** ডি-কককে আউট করার পর হেসে কুটিকুটি হলেন মুস্তাফিজ, ধোনি জানালেন মুস্তাফিজের হাসির কারণ*** চরম হারের ম্যাচে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে কোন ভাবে টিকে রইলো মুস্তাফিজ, দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব-নিকাশ***

ফাইনালে মাঠে নামছে মাহমুদউল্লাহ ও শান্তরা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ অক্টোবর ২৪ ১৭:০৬:৫৪
ফাইনালে মাঠে নামছে মাহমুদউল্লাহ ও শান্তরা

আগামীকাল (রবিবার) প্রেসিডেন্টস কাপের ফাইনালে নাজমুল একাদশের মুখোমুখি হবে মাহমুদউল্লাহ একাদশ। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর দুইটায় মাঠে নামবে দুই দল।

ম্যাচটি মূলত শুক্রবার (২৩ অক্টোবর) আয়োজন করার কথা থাকলেও আবহাওয়ার পূর্বাভাসে টানা বৃষ্টির শঙ্কা থাকায় পিছিয়ে দেয়া হয়েছে এটি। এর আগে বুধবার (২১ অক্টোবর) যারা জিতবে তারাই ফাইনালে এমন সমীকরণের ম্যাচে তামিমদের ৭ রানে হারায় নাজমুল হোসেন শান্তদের দল।

এর ফলে ৪ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট থেকে বাদ পড়তে হয় তামিম একাদশকে। তবে ফাইনালে খেলার সম্ভাবনা অনেকটাই কম ছিল মাহমুদউল্লাহদের। গত ১৯ অক্টোবরের ম্যাচের আগে (তামিমদের বিপক্ষে) এক জয় নিয়ে টেবিলের তলানিতে ছিল তারা। কিন্তু নিজেদের শেষ ম্যাচে তামিমদের ৪ উইকেটে হারিয়ে ফাইনালের স্বপ্ন জিইয়ে রাখে তারা।

যদিও এর জন্য মাহমুদউল্লাহদের অপেক্ষায় থাকতে হয়েছে নাজমুল এবং তামিম একাদশের মধ্যকার ম্যাচটির দিকে। অবশেষে সমীকরণের মারপ্যাচে ফাইনালে উঠতে পেরেছে তারা।

টুর্নামেন্টের ফাইনালে পা রাখতে পারায় স্বাভাবিকভাবেই বেশ উচ্ছ্বসিত অধিনায়ক মাহমুদউল্লাহ। ফাইনালে উঠতে পারায় ভাগ্যকে ধন্যবাদ দিয়েছেন তিনি। একই সঙ্গে ফাইনালের ম্যাচে ভালো খেলার জন্য মুখিয়ে আছেন এই টাইগার ক্রিকেটার।

মাহমুদউল্লাহ বলেন, 'প্রথমত, আলহামদুলিল্লাহ আমরা ফাইনালে উঠেছি। বুধবারের ম্যাচটা অনেক গুরুত্বপূর্ণ ছিলো। তাই সৌভাগ্যবশত আমরা ফাইনাল খেলছি। তো একদিক থেকে ভালো লাগছে কারণ অনেক দিন পরে আমরা একটা টুর্নামেন্ট খেলছি। যেহেতু কোভিডের সময় ক্রিকেটও বন্ধ ছিলো এবং আলহামদুলিল্লাহ বিসিবির উদ্যোগে আমরা সবাই ভালো একটা টুর্নামেন্ট খেলছি এবং সেটার ফাইনাল খেলতে পারছি। তাই আমরা সবাই মুখিয়ে আছি ভালো ফাইনাল যেন খেলতে পারি।'

বিসিবি প্রেসিডেন্টস কাপের শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়ে আসছে নাজমুল একাদশ। ৪ ম্যাচে ৩ জয় নিয়ে টেবিলের এক নম্বরে রয়েছে তারা। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই নিজেদের সামর্থ্যের জানান দিয়েছে দলটি।

সেকারণে আগে মাহমুদউল্লাহ ভালো খেলার আশা ব্যক্ত করলেও তাদের জন্য কঠিন পরীক্ষাই যে অপেক্ষা করছে তা বলাই বাহুল্য। তবে একাদশ নিয়ে তেমন পরীক্ষা নিরীক্ষা করতে চাইবে না মাহমুদউল্লাহরা।

উইনিং কম্বিনেশন ধরে রাখতে একই দল নিয়ে মাঠে নামার সম্ভাবনা রয়েছে তাদের। মাহমুদউল্লাহদের প্রতিপক্ষ নাজমুল একাদশও একই কৌশল অবলম্বন করতে পারে বলে ধারণা করা যাচ্ছে।

ফাইনাল ম্যাচে নাজমুল একাদশকে সবচেয়ে বড় পরীক্ষায় ফেলতে পারেন পেসার রুবেল হোসেন। এখন পর্যন্ত ৪ ম্যাচে ৪.১৮ ইকোনমি রেটে ১০ উইকেট শিকার করেছেন মাহমুদউল্লাহ একাদশের এই তারকা।

নাজমুলদের হয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন পেসার আল-আমিন হোসেন এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ৩.৫৫ ইকোনমি রেটে ৪ ম্যাচে ৭ উইকেট শিকার করেছেন আল-আমিন। অপরদিকে ৪ ম্যাচে ৫১.৭৫ গড়ে ২০৭ সংগ্রহ করেছেন মুশফিক। যেখানে একটি সেঞ্চুরি এবং ২টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর।

মাহমুদউল্লাহ একাদশ:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, রুবেল হোসেন, আবু হায়দার, মেহেদী হাসান মিরাজ, রকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।

নাজমুল একাদশ:

সৌম্য সরকার, পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহী, নাসুম আহমেদ, রিশাদ হোসেন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

গতকাল রাতে মুস্তাফিজুরের চেন্নাই এবং লখন আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটের বিশাল ...

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে যা বললেন প্রীতি

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে যা বললেন প্রীতি

রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে একটি বিশাল চমক দিয়েছে মুম্বাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে