| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের অধিনায়কত্ব হারাতে হচ্ছে আজহারকে আসছে নতুন মুখ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ অক্টোবর ২৩ ১৫:১৮:৩২
পাকিস্তানের অধিনায়কত্ব হারাতে হচ্ছে আজহারকে আসছে নতুন মুখ

বছর ঘুরে আরেক অক্টোবর আসতেই ফের অধিনায়ক হিসেবে উইকেটরক্ষক ব্যাটসম্যানের দিকে ঝুঁকছে পিসিবি। মাত্র এক বছর অধিনায়কত্ব করেই দায়িত্ব হারাতে চলেছেন আজহার আলী। তার জায়গায় টেস্ট ক্রিকেটে পাকিস্তানের নতুন অধিনায়ক হতে চলেছেন ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

শুধু রিজওয়ান নন, পাকিস্তানের নতুন টেস্ট অধিনায়ক হওয়ার দৌড়ে রয়েছে বাবর আজমের নামও। নতুন অধিনায়ক কে হবেন তা এখনও অনিশ্চিত, তবে আজহার যে আর টেস্ট অধিনায়ক থাকছেন না- তা পুরোপুরি নিশ্চিত। ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে নতুন অধিনায়কের অধীনেই খেলবে পাকিস্তান দল।

পিসিবির একজন উর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, টেস্ট অধিনায়ক আজহার আলীর নেতৃত্ব নিয়ে খুব একটা খুশি নয় বোর্ড। কিন্তু পাকিস্তানের প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের কিছুটা সমর্থন ছিলো বলেই এতদিন আজহারকে সরানোর কথা ভাবেনি পিসিবি।

তবে এবার নতুন করে মূল্যায়ন করা হয়েছে আজহারের পারফরম্যানস এবং সেখানে তাকে অধিনায়ক হিসেবে রাখার পক্ষে কোনো যুক্তি খুঁজে পায়নি বোর্ড। এরই মধ্যে আজহারের সঙ্গে দেখা করে এ সিদ্ধান্তের কথা তাকে জানিয়ে দিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো জানাচ্ছে, আগামী দশ দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে আজহারের সঙ্গে সাক্ষাতে বসে বোর্ড। সেখানে কাগুজে আনুষ্ঠানিকতা সেরে নতুন অধিনায়কের নাম ঘোষণা দেবে তারা। যে নামটি মোহাম্মদ রিজওয়ান হওয়ার সম্ভাবনাই বেশি।

পাকিস্তানের অল্প যে কয়জন ব্যাটসম্যান তিন ফরম্যাটেই সমানভাবে খেলে থাকেন, তাদের মধ্যে অন্যতম বাবর আজম। এছাড়া তিনি টেস্ট ফরম্যাটে আজহার আলীর ডেপুটি অধিনায়কও বটে। তাই শুরুতে বাবরকে ওয়ানডে, টি-টোয়েন্টিসহ তিন ফরম্যাটের অধিনায়ক হিসেবে নিয়োগ দেয়ার কথা ভাবা হচ্ছিলো।

তবে সাম্প্রতিক সময়ে সাদা পোশাকে ধারাবাহিক পারফরম্যান্স করে নজর কেড়েছেন রিজওয়ান। সরফরাজ অধিনায়ক থাকাকালীন সময় প্রায় দুই বছর দলে তেমন সুযোগই পাননি ২৮ বছর বয়সী এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে আজহার বাদ পড়ার পর থেকে তিনিই দলের এক নম্বর উইকেটরক্ষক।

এছাড়া ব্যাট হাতেও রিজওয়ান দিচ্ছেন নির্ভরতা। অস্ট্রেলিয়ার বিপক্ষে দলে ফিরে প্রথম ইনিংসেই করেছিলেন ফিফটি। করোনা লকডাউনের পর মাঠে নেমে সবশেষ ইংল্যান্ড সফরে পেয়েছেন সিরিজ সেরা খেলোয়ারের পুরস্কার। এছাড়া ঘরের টুর্নামেন্ট ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে তার নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছে খাইবার পাখতুন। ফলে অধিনায়ক হিসেবে তার গ্রহণযোগ্যতাও বেড়েছে অনেক।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

শেষ ওভারে জিততে লখনউ সুপার জায়ান্টদের দরকার ছিল ১৭ রান। এমন সমীকরণের মুখোমুখি হয়ে মুস্তাফিজুর ...

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

পাকিস্তানে এশিয়া কাপ খেলতে অস্বীকার করেছে ভারত। অনেক বিভ্রান্তির পর অবশেষে এশিয়ান কাপের হাইব্রিড সংস্করণ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে