| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পরবর্তী ম্যাচে আর্জেন্টিনা মাঠে নামছে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ অক্টোবর ১৮ ১৬:৫০:৩৮
পরবর্তী ম্যাচে আর্জেন্টিনা মাঠে নামছে

প্রথম ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলে এবং দ্বিতীয় ম্যাচে বলিভিয়াকে ২-১ গোলে হারায় মেসিরা। আগামী নভেম্বর মাসে আরো দুটি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। এই দুটি ম্যাচে মেসিদের প্রতিপক্ষ প্যারাগুয়ে এবং পেরু। নিজেদের ঘরে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

আর পেরুর বিপক্ষে ম্যাচটি হবে অ্যাওয়ে। আর্জেন্টিনা ও প্যারাগুয়ের মধ্যকার ম্যাচটি হবে ১২ তারিখে। আর পেরুর বিপক্ষে ম্যাচটি হবে ১৭ তারিখে।

আরো পড়ুন:- প্রেসিডেন্টস কাপে পেসারদের পারফরম্যান্সে মুগ্ধ নান্নু: সাত মাসের বিরতি কাটিয়ে বিসিবি প্রেসিডেন্টস টাইগারদের ক্রিকেটে ফেরা। ভক্তরা হয়ত আশায় ছিলেন তামিম – রিয়াদদের ব্যাটে ঝড় দেখার। কিন্তু সেটি হয়নি। লকডাউনে পেসারদের দারুণ উন্নতিতে এখন পর্যন্ত এই টুর্নামেন্টে ব্যর্থ ব্যাটসম্যানরা।

রুবেল, তাসকিন, ইবাদত, আল আমিন, রাহীদের দুর্দান্ত বোলিংই এখন সবচেয়ে বড় সফলতা। তাই তাদের পাফরম্যান্সে দারুণ খুশি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। পেসারদের প্রসংশা করে গতকাল সংবাদমাধ্যমকে নান্নু বলেন, ‘সবাই ভালো করছে। এখানে নির্দিষ্ট করে একজনের নাম বলা যায় না। এটা আমাদের জন্য ইতিবাচক।

আমরা আন্তর্জাতিক ম্যাচ খেলতে গেলে ইনজুরির পরিমাণ অনেক বেশি। লম্বা ব্যাক টু ব্যাক দুটো টেস্ট ম্যাচ খেলানোর জন্য পেসার পাওয়া যায় না। যেহেতু ফিটনেসের ভালো অবস্থা দেখছি তাদের, পারফরম্যান্সও ভালো এ জায়গায় এটা ধারাবাহিক থাকলে আমাদের ভবিষ্যতের জন্য ভালো।’

আসরে ব্যাটিংটা শুরু থেকেই যাচ্ছেতাই হচ্ছে টাইগারদের। প্রথম দুই ম্যাচে দলীয় স্কোর দু’শ ছাড়াতে পারেনি। এখন পর্যন্ত বিসিবি প্রেসিডেন্টস কাপে একমাত্র সেঞ্চুরির মালিক মুশফিকুর রহীম। বিশেষ করে ব্যর্থ হচ্ছে টপ অর্ডারের ব্যাটসম্যানরা। এখন পর্যন্ত দেশসেরা ওপেনার ও ওয়ানডে অধিরনায়ক তামিম ইকবাল একটি ফিফটিরও দেখা পাননি।

লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়রাও ব্যর্থ। টপ অর্ডারের এই ব্যর্থতা নিয়ে প্রধান নির্বাচক বলেন, ‘কিছু কিছু জায়গা আপনাকে দেখতে হবে, বোলার যদি ভালো বল করে তাহলে টপ অর্ডার ব্যর্থ হবে আবার ব্যাটসম্যানরাও যদি ভালো করে তবে বোলাররাও ব্যর্থ হবে।

সবমিলিয়ে এই কয়দিন যেটা দেখেছি আমাদের পেসাররা বেশ ভালো ফিটনেসের ছাপ রেখেছে। তাদের যে স্কিলের উন্নতি হয়েছে সেটা বোঝা যাচ্ছে। এবং ধারাবাহিকভাবে যথেষ্ট ভালো লাইনে বল করছে। এটা হল সবচেয়ে বড় পাওয়া। এই উন্নতিটা যদি ধরে রাখে ভবিষ্যতে আমাদের জন্য ভালো কাজে দিবে সব ফরম্যাটের ক্রিকেটার বাছাইয়ে।’ ‘টপ অর্ডার যারা ব্যর্থ হচ্ছে, আগামীতে আরও কয়েকটা ম্যাচ আছে সেখানে সুযোগ আছে।

কন্ডিশনও এখন ভালো। মাঝখানে বৃষ্টি ছিল, উইকেটে ময়েশ্চার ছিল, পেস বোলাররা বাড়তি সুবিধা পেয়েছে, টাইমিং করা একটু কঠিন ছিল ব্যাটসম্যানদের জন্য। এখন এটা কাটিয়ে উঠেছে, আজকেও দেখলাম ফ্ল্যাট উইকেট। আমার মনে হয় আগামী ম্যাচগুলোতে আরও ভালো করবে।’

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানা দুজনই খেলবেন চেন্নাইয়ের পরের ম্যাচ দিল্লির বিপক্ষে!

মুস্তাফিজ-পাথিরানা দুজনই খেলবেন চেন্নাইয়ের পরের ম্যাচ দিল্লির বিপক্ষে!

চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ ড্যারেন ব্রাভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরুতেই মুস্তাফিজকে নিয়ে তার পরিকল্পনার ...

ব্যাঙ্গালোর বিপক্ষে আজ ব্যাট করতে পারবে না রাসেল, দেখে নিন কলকাতার একাদশ

ব্যাঙ্গালোর বিপক্ষে আজ ব্যাট করতে পারবে না রাসেল, দেখে নিন কলকাতার একাদশ

শুক্রবার আরসিবির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলবে কেকেআর। চিন্নাস্বামী স্টেডিয়ামে রাসেল ঝড় দেখার অপেক্ষায় ক্রিকেট ভক্তরাও। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে