| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আফিফের ব্যাটিং ঝড়ে রানের পাহাড় গড়েছে নাজমুল একাদশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ অক্টোবর ১৭ ১৭:৪০:৩০
আফিফের ব্যাটিং ঝড়ে রানের পাহাড় গড়েছে নাজমুল একাদশ

বিসিবি প্রেসিডেন্ট কাপ ওয়ানডে সিরিজে আজকের ম্যাচে নাজমুল একাদশের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় মাহমুদুল্লাহ রিয়াদ। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই সৌম্য সরকার এবং অধিনায়ক নাজমুল হোসেন শান্তর উইকেট তুলে নেন ফাস্ট বোলার রুবেল হোসেন।

ইনিংসের দ্বিতীয় ওভারে ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন সৌম্য সরকার। ‌এরপর দলীয় ২৭ রানের মাথায় ৩ রান করে রুবেল হোসেনের বলেই প্যাভিলিয়নে ফেরেন নাজমুল হোসেন শান্ত। দলীয় ৩১ রানের মাথায় ১৯ রান করে আউট হন পারভেজ ইমন। সুমন খানের বলে আউট হন তিনি।

তবে এইদিনও দারুন খেলছেন মুশফিকুর রহিম। আফিফ হোসেন এবং মুশফিকুর রহিমের ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় নাজমুল একাদশ। ৬ চারের সাহায্যে এই টুর্নামেন্টের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। হাফ সেঞ্চুরি তুলে নিয়ে আরো বিধ্বংসী রূপে খেলতে থাকেন আফিফ হোসেন।

তবে দলীয় ১৭৮ রানের মাথায় রান আউট হন আফিফ হোসেন। দুর্ভাগ্যজনকভাবে সেঞ্চুরি মিস করেছেন আফিফ হোসেন। ভুল বোঝাবুঝির কারণে ৯৮ রান আউট হয়েছেন তিনি। ১০৮ বলে ১২ টিচার এবং একটি ছক্কা সাহায্যে ৯৮ রান করে রান আউট হয়েছেন আফিফ হোসেন।

আফিফ হোসেনের আউটের পর বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিকুর রহিম। কিছুটা টেস্ট মেজাজে খেলে ৫২ রান করে এবাদত হোসেনের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তবে শেষের দিকে বাকি কাজটা করে দেন তৌহিদ হৃদয় এবং ইরফান শুক্কুর।

২৯ বলে ২ টিচারের সাহায্যে ২৭ রান করে ইবাদত হোসেনের বলে আউট হন তৌহিদ হৃদয়। তবে শেষের দিকে এক প্রকার ব্যাটিং তাণ্ডব চালিয়েছে ইরফান শুক্কুর। অপর প্রান্তে ৩০ বলে ৪টি চার এবং ২ ছক্কা সাহায্যে ৪৮ রান করেন ইরফান শুক্কুর।

রুবেল হোসেন ৩ টি এবাদত হোসেন ২টি এবং সুমন খান একটি উইকেট লাভ করেন।

এই ম্যাচে দুদলের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। নাজমুল একাদশে জায়গা পেয়েছেন নাসুম আহমেদ ও আবু জায়েদ রাহি। অন্যদিকে মাহমুদউল্লাহ একাদশে এবাদত হোসেনকে সুপার সাব হিসেবে রাখা হয়েছে। একাদশে আছেন মাহমুদুল হাসান জয়ও।

মাহমুদউল্লাহ একাদশ : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক সৌরভ, মাহমুদুল হাসান জয়, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রাকিবুল হাসান, সুমন খান ও রুবেল হোসেন, এবাদত হোসেন চৌধুরী (সুপার সাব)।

নাজমুল একাদশ : সৌম্য সরকার, পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহী, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

চেন্নাই সুপার কিংস তাদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। টুর্নামেন্টে ...

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালেই জোড়া দুঃসংবাদ পেল পাকিস্তান

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালেই জোড়া দুঃসংবাদ পেল পাকিস্তান

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। এখন পর্যন্ত ১-১ ব্যবধানে সিরিজে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে