| ঢাকা, সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

মাশরাফি নয় রাজ্জাক পাচ্ছে বিসিবির বড় দায়িত্ব

২০২০ অক্টোবর ১৭ ১১:৪৬:১৪
মাশরাফি নয় রাজ্জাক পাচ্ছে বিসিবির বড় দায়িত্ব

বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকের ভূমিকায় এবার যুক্ত হচ্ছেন আব্দুর রাজ্জাক! বর্তমানে নির্বাচক প্যানেল দুই সদস্য বিশিষ্ট থাকলেও সেটা আরও এক সদস্য বাড়ানো হচ্ছে। এক্ষেত্রে নতুন একজন সদস্য হিসেবে এগিয়ে রয়েছেন একসময় জাতীয় দলের হয়ে নিয়মিত খেলা আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে বাইশ গজে একতা সময় ঝড় তুলেছেন আব্দুর রাজ্জাক। স্পিন ঘূর্ণিতে বিশ্বে বাঘা বাঘা সব ব্যাটসম্যানকে ফাঁদে ফেলে বাংলাদেশ দলকে জিতিয়েছেন বহু ম্যাচ। তবে এখন আর সেই বয়স নেই এই স্পিনারের। দেশের জার্সিতে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছিলেন ২০১৮ সালে। দুই বছর আগে শ্রীলঙ্কার বিপক্ষে সাদা পোশাকের ম্যাচে জাতীয় দলের প্রতিনিধিত্ব করার পর রয়েছেন পর্দার আরালেই।

দেশের কিংবদন্তী এই স্পিনারকে এবার জাতীয় দলের নির্বাচক হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে বিসিবি। বর্তমানে দুই সদস্য বিশিষ্ট নির্বাচক প্যানেলে সদস্য সংখ্যা একজন বাড়িয়ে তিনজন করা হবে। এক্ষেত্রে সবচেয়ে বেশি নাম শোনা যাচ্ছে রাজ্জাকের।

অন্যদিকে শুধু রাজ্জাকই নয়, এই তালিকায় নাম আছে দেশের আরও দুই ব্যাটসম্যানের। একসময়ে জাতীয় দলের হয়ে দুই নিয়মিত ওপেনার শাহরিয়ার নাফীস এবং বর্তমান ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই নাফীস ইকবালও রয়েছেন এই তালিকায়।

সূত্রের খবর, নির্বাচক প্যানেলে বর্ধিত একজন সদস্য হতে পারেন শাহরিয়ার নাফীস এবং আব্দুর রাজ্জাক। তবে এই দুইজনের মধ্যে রাজ্জাকের নামই উচ্চারণ হচ্ছে বেশি। নির্বাচক প্যানেলে একজন সদস্য বাড়ছে সেটা প্রায় নিশ্চিত। তবে রাজ্জাক নাকি নাফীস সেটা হয়ত জানা যাবে দুই একদিনের মধ্যেই।

প্রসঙ্গত, দেশের কিংবদন্তী স্পিনার আব্দুর রাজ্জাক দেশের জার্সিতে একদিনের ম্যাচ খেলেছেন ১৫৩টি। বাঁহাতের ঘূর্ণি জাদুতে এই ফরম্যাটে তিনি উইকেট নিয়েছেন ২০৭টি। অন্যদিকে সাদা পোশাকে রাজ্জাকের খেলা ম্যাচ সংখ্যা ১৩টি। ২০ ইনিংসে হাত ঘুরিয়ে তিনি ঝুলিতে নিয়েছেন ২৮টি উইকেট। এছাড়া ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-২০তে এই স্পিনারের উইকেট সংখ্যা ৪৪টি।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে