| ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সৌম্য বা লিটন দাস নয় লঙ্কান সিরিজে তামিমের ওপেনিং সঙ্গী

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ সেপ্টেম্বর ২৪ ১৩:০৪:১৫
সৌম্য বা লিটন দাস নয় লঙ্কান সিরিজে তামিমের ওপেনিং সঙ্গী

লঙ্কানরা যে কঠিন সব শর্ত দিয়েছে, তা মেনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে শ্রীলঙ্কা যাওয়া সম্ভব নয়।’ গত ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের এই বক্তব্যের পর থেকেই বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ নিয়ে হচ্ছে নানা নাটকীয়তা। সপ্তাহখানেক এর ও বেশি সময় পেরিয়ে গেলেও এখনো বিসিবিকে কোন আনুষ্ঠানিকভাবে এই সিরিজের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি শ্রীলংকা ক্রিকেট বোর্ড

শ্রীলংকান সংবাদমাধ্যম জানিয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ নিয়ে ইতিমধ্যেই বেশ কয়েকবার আলোচনার টেবিলে বসেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড, শ্রীলংকার ক্রীড়া মন্ত্রণালয়, শ্রীলংকার স্বাস্থ্য মন্ত্রণালয় এবং শ্রীলংকার কোভিড-১৯ টাস্ক ফোর্স। একাধিক বৈঠকের পরও এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত জানা যায়নি।

মূলত শ্রীলঙ্কায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কড়া নির্দেশনা কারণেই এই সিরিজ এখন অনিশ্চিত হয়ে পড়েছে। যদিও বাংলাদেশীদের দেওয়া শর্ত মানতে রাজি শ্রীলংকা ক্রিকেট বোর্ড। তবে এই সিরিজ না হলে বড় ধরনের বিপদে পড়বে দুই দেশের ক্রিকেট বোর্ড। কারণ এই সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এর একটি অংশ।

দুই দেশকে অবশ্যই নির্ধারিত সময়ের মধ্যে এই সিরিজটি খেলতে হবে। তাই এখন যদি আবার এই সিরিজটি স্থগিত হয় তাহলে আগামীতে এই সিরিজ আয়োজন করতে এক প্রকার অসম্ভব হয়ে দাঁড়াবে দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে।

তাই যে করেই হোক এখন দুই দেশের ক্রিকেট বোর্ড চাচ্ছে সিরিজ আয়োজন করতে। সেই আভাস পাওয়া গেল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজনের কন্ঠে। কিছুটা ছাড় দিয়ে হলেও এই সিরিজ খেলতে চাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

কিন্তু নির্বাচকদের বরাবরের মতই চিন্তার ব্যাপার হয়ে দাঁড়ায় কে খেলবে তামিমের ওপেনিং সঙ্গী হিসেবে। কিছুদিন সাদমান তা কিছুদিন সৌম্য কিংবা লিটন কেউই স্থায়ী হতে পারছে নাহ তামিমের সঙ্গী হিসেবে।তবে এবার শ্রীলঙ্কা সফরে তামিমের ওপেনিং সঙ্গী হিসেবে দেখা যেতে পারে সাদমান ইসলামকে বলেই ধারণা করছেন সবাই।

শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশের ২৭ জনের প্রাথমিক স্কোয়াড :

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাদমান ইসলাম, সাইফ হাসান, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, ইমরুল কায়েস, ইয়াসির আলি চৌধুরি রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, নাইম হাসান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি ও হাসান মাহমুদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

বিসিবির টি টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা থেকে বাদ পড়লেই দুই তারকা ক্রিকেটার

বিসিবির টি টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা থেকে বাদ পড়লেই দুই তারকা ক্রিকেটার

জাতীয় দলের ক্রিকেটারদের ফিটনেস মূল্যায়ন প্রতিবেদন তৈরি করতে জাতীয় দলের কোচ নাথান কাইলই প্রথম ঢাকায় ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে