| ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শিরোনাম

২ ম্যাচে ৯৮ রান দেওয়া মুস্তাফিজ আজ লখনউ বিপক্ষে শুরু একাদশে থাকবে কি না জানিয়ে দিলো ডোয়াইন ব্রাভো*** মুস্তাফিজের চেন্নাই ছাড়ার কথা শুনে কান্না কন্ঠে মুখ খুললেন চেন্নাইয়ের কোচ মাইক হাসি*** হাথুরুর সাথে প্রধান নির্বাচকের বিশেষ বৈঠক শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দল চূড়ান্ত করলো বিসিবি*** মুস্তফিজুর রহমানকে গালি দিয়ে বসলেন রবীন্দ্র জাদেজা যা বললেন অধিনায়ক রিতুরাজ গায়কোয়ার*** স্টার্কের মোটা অঙ্কের বেতন নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করেলেন কলকাতার সিইও*** পার্পল ক্যাপ পুনরায় পেতে আজ মাঠে নামবে মুস্তাফিজ প্রয়োজন যত উইকেট*** আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই***

আইসিসি টেষ্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সর্বশেষ র‍্যাংকিং

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ সেপ্টেম্বর ২৪ ১২:৪৮:৩৯
আইসিসি টেষ্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সর্বশেষ র‍্যাংকিং

২০১৯ সালে চালু হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের বেশ কিছু ম্যাচ ইতোমধ্যেই আয়োজিত হয়েছে। মহামারী করোনা না থাকলে হয়ত এতদিনে আরও কিছু ম্যাচ আয়োজন করা সম্ভব হত। এখন পর্যন্ত অনুষ্ঠিত হওয়া এই টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচগুলোর মধ্যে পয়েন্ট টেবিলে কারা রয়েছে শীর্ষে আর কাদের অবস্থা একেবারেই নাজুক সেটা এবার দেখে নেয়া যাক।

১। ভারত

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ভারত। টেস্ট চ্যাম্পিয়নশিপের ৪ সিরিজে ৯ ম্যাচ খেলা ভারত জয় পেয়েছে ৭টি ম্যাচে এবং হারের মুখ দেখতে হয়েছে ২ ম্যাচে। ৩৬০ পয়েন্ট নিয়ে তাই তাদের অবস্থান শীর্ষে।

২। অস্ট্রেলিয়া

ভারতের থেকে ১ ম্যাচ বেশি অর্থাৎ ১০ ম্যাচ খেলা অজিদের জয়ের সংখ্যা ৭টি। পাশপাশি ১টি ম্যাচ ড্র এবং ২টি ম্যাচে হেরেছে তারা। টেস্ট চ্যাম্পিয়নশিপে অজিদের পয়েন্ট সংখ্যা ২৯৬।

৩। ইংল্যান্ড

টেবিলের তিনে অবস্থান করা ইংলিশরা টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলেছে সবার চেয়ে বেশি ম্যাচ। ১৫টি ম্যাচ খেলে ৮টিতে জয়ের স্বাদ পাওয়ার পাশাপাশি তারা হেরেছে ৪টি ম্যাচ ও ড্র করতে পেরেছে ৩টি ম্যাচ। অজিদের থেকে ৪ পয়েন্ট কম অর্থাৎ ২৯২ পয়েন্ট নিয়ে তাই চারে অবস্থান তাদের।

৪। নিউজিল্যান্ড

৭ ম্যাচে ৩ জয় এবং ৪ হারে কিউইদের পয়েন্ট ১৮০। ৩টি সিরিজে খেলা এই ম্যাচগুলোর মধ্যে তাদের কোনো ম্যাচ ড্র হয়নি। কেন উইলিয়ামসনের দলের অবস্থান তাই টেবিলের ৪ নম্বরে।

৫। পাকিস্তান

টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত পাকিস্তান খেলেছে ৮টি ম্যাচ। যেখানে মাত্র ২টি ম্যাচ জয়ের পাশাপাশি ৩টি হার এবং ৩টি ড্র করেছে তারা। ১৬৬ পয়েন্ট নিয়ে পাকিস্তানের অবস্থান টেবিলের ৫ নম্বরে।

৬। শ্রীলঙ্কা

টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হবার পর লঙ্কা দল খেলেছে ৪টি ম্যাচ। এর মধ্যে ১টি ম্যাচে জয় লাভ করলেও ২টিতে হার এবং বাকি ১টি ম্যাচ ড্র করেছে তারা। শ্রীলঙ্কার নামের পাশে আছে ৮০ পয়েন্ট।

৭। ওয়েস্ট ইন্ডিজ

টি-২০ ফরম্যাটে চষে বেড়ানো দলটি সাদা পোশাকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলেছে ৫টি। তবে জয়ের দেখা পেয়েছে কেবল একটি ম্যাচে। বাকি ম্যাচগুলোর মধ্যে সবগুলোই হেরেছে তারা। ৪০ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তাই ৭ নম্বরে।

৮। দক্ষিণ আফ্রিকা

৭ ম্যাচে ১ জয় এবং ছয় হারে প্রোটিয়াদের পয়েন্ট ২৪। সাদা পোশাকে এই ব্যর্থতা তাদেরকে ঠেলে দিয়েছে টেবিলের ৮ নম্বরে।

৯। বাংলাদেশ

৯ দলের টেস্ট চ্যাম্পিয়নশিপে তলানিতে অবস্থান করছে বাংলাদেশ দল। এখন পর্যন্ত ৩টি টেস্ট ম্যাচ খেললেও একটিতেও জয়ের দেখা পায়নি তামিম-মুশফিকরা। ফলে নামের পাশে শূন্য পয়েন্ট নিয়ে লজ্জাজনক স্থানে অবস্থান করছে বাংলাদেশ দল।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট


আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

আজ ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে চেন্নাই। লখনউয়ে বিপক্ষে শেষ ...

২ ম্যাচে ৯৮ রান দেওয়া মুস্তাফিজ আজ লখনউ বিপক্ষে শুরু একাদশে থাকবে কি না জানিয়ে দিলো ডোয়াইন ব্রাভো

২ ম্যাচে ৯৮ রান দেওয়া মুস্তাফিজ আজ লখনউ বিপক্ষে শুরু একাদশে থাকবে কি না জানিয়ে দিলো ডোয়াইন ব্রাভো

চলমান আইপিএলে দারুণ শুরু করেছেন মুস্তাফিজ। প্রথম ম্যাচে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে