| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত*** এক ওভারে শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার*** ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের*** ধোনির সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন মুস্তাফিজ***

আইপিএল ইতিহাসে সর্বচ্চো রান দেওয়া ৩ জন বোলারের তালিকা প্রকাশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ সেপ্টেম্বর ২৩ ১০:০৭:৩৪
আইপিএল ইতিহাসে সর্বচ্চো রান দেওয়া ৩ জন বোলারের তালিকা প্রকাশ

আইপিএলে এই ব্যাটসম্যান আর বোলারদের মধ্যে যথেষ্ট রোমাঞ্চকর লড়াই দেখতে পাওয়া গিয়েছে। এর মধ্যে কখনো কখনো কোনো বোলার ব্যাটসম্যানদের উপর কর্তৃত্ব করেছেন তো কখনো কখনো কোনো ব্যাটসম্যান বোলারের উপর কর্তৃত্ব করেছেন।

ক্রিকেটের খেলায় এমনিতে বেশকিছু দামী ওভার দেখতে পাওয়া গিয়েছে। আইপিএলের কথা বলা হলে আজ আমরা আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামী ৩ ওভারের ব্যাপারে জানাতে চলেছি।

ক্রিস গেইল বনাম প্রশান্ত পরমেশ্বরণ (৩৭ রান)-: আইপিএল অজানা খেলোয়াড়দের জন্যও পরিচিতি তৈরি করার বড়ো মঞ্চ। আইপিএলে এখনো পর্যন্ত বেশকিছু তরুণ অপরিচিত মুখকে সামনে আসার সুযোগ দিয়েছে। এইভাবে কেরলের একটি ছোটো গ্রাম থেকে আসা জোরে বোলার প্রশান্ত পরমেশরণও কোচ্চি টক্কর্স কেরালার হয়ে কিছু ম্যাচ খেলেছেন। প্রশান্ত পরমেশ্বরণ এমনিতে কেরলের ঘরোয়া ক্রিকেট দলেও ২০১৫য় শেষবার খেলেছেন। কিন্তু আইপিএলে তিনি কোনো বড়ো ধামাকা করেননি, কিন্তু তার বিরুদ্ধে ব্যাটসম্যানকে বড়ো ধামাকা করার সুযোগ দিয়েছেন। ২০১১র আইপিএল মরশুমে আরসিবি আর কোচি টাক্কার্স এর মধ্যে একটি ম্যাচ খেলা হয়েছিল। এই ম্যাচে কোচি প্রথমে ব্যাট করে মাত্র ১২৫ রানই করতে পারে।

এরপর আরসিবি ক্রিস গেইলের বিস্ফোরক ইনিংসের সৌজন্য এই ম্যাচ জিতে নেয়। ক্রিস গেইল প্রশান্ত পরমেশ্বর নামের বোলারের বিরুদ্ধে ৪টি ছক্কা আর ৩টি বাউন্ডারি মারেন। ১টি বল নো বল হয় আর এই ওভারে মোট ৩৭ রান হয়। এটি আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি ওভার।

সুরেশ রায়না বনাম পরভিন্দর আওয়ানা (৩৩ রান)-: আইপিএলে এমন বেশকিছু খেলোয়াড় রয়েছেন যারা আইপিএলের প্রদর্শনের কারণেই ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। এই রকম সুযোগ দিল্লির জোরে বোলার পরভিন্দর অওয়ানাও পেয়েছিলেন। পরভিন্দর আওয়ানা ভারতীয় দলের হয়ে বিশেষ কিছুই করতে পারেননি কিন্তু আইপিএলে তিনি কখনো মনে করতে না চাওয়া এমন একটি রেকর্ড গড়েছেন যা তার কেরিয়ারই শেষ করে দিয়েছিল।

২-১৪র আইপিএলে চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান সুরেশ রায়না আওয়ানার জমিয়ে ক্লাস নেন। এই ম্যাচে পাঞ্জাব প্রথমে ব্যাট করে ২২৬ রানের ভারি স্কোর করেছিল। এর জবাবে রায়না এসেই বিস্ফোরক মেজাজে ব্যাটিং করেন। তিনি পরভিন্দর আওয়ানার এক ওভারে জমিয়ে রান করে আর ৫টি বাউন্ডারি আর ৩টি ছক্কার সাহায্যে ৩৩ রান করেন।

ক্রিস গেইল আর মনোজ তেওয়ারি বনাম রবি বোপারা-: ইংল্যান্ডের দলের হয়ে বহু বছর পর্যন্ত খেলা প্রাক্তন অলরাউন্ডার রবি বোপারাকে আইপিএলে সুযোগ দেওয়া হয়েছিল। রবি বোপারা আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে কিছু মরশুম খেলেছেন। এমনিতে রবি বোপারা আইপিএলে নিজের নামে বিশেষ সফলতা অর্জন করতে পারেননি কিন্তু তাকে নিজের একটি দামি ওভারের জন্য মনে রাখা হয়েছে।

২০১০ এর মরশুএ কেকেআরের ব্যাটসম্যান ক্রিস গেইল আর মনোজ তেওয়ারি মিলে রবি বোপারার এক ওভারে ৩৩ রান করেন। এই ম্যাচের ইনিংসের ১৩তম ওভারে বোপারের বিরুদ্ধে প্রথমে মনোজ তেওয়ারি প্রথম বলে রান নিয়ে গেইলকে স্ট্রাইক দেন। এরপর গেইল ৪টি ছক্কা মারেন। বোপারা এই ওভারে ১ট বল ওয়াইড সহ ৫ রানও দেন। সবমিলিয়ে এই ওভারে মোত ৩৩ রান হয়েছিল

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন করে কপাল খুললো যে দেশের

পাকিস্তানে এশিয়া কাপ খেলতে অস্বীকার করেছে ভারত। অনেক বিভ্রান্তির পর অবশেষে এশিয়ান কাপের হাইব্রিড সংস্করণ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে