| ঢাকা, মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭

২ দেশ থেকে দেখা যাবে না আইপিএল

২০২০ সেপ্টেম্বর ১৬ ১৪:২৩:২৭
২ দেশ থেকে দেখা যাবে না আইপিএল

ভারতের পরিবর্তে এবারের আইপিএল অনুষ্ঠিত হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। একই কারণে মাঠে গিয়ে খেলা উপভোগ করার সুযোগ থাকছেনা দর্শকদের জন্য। তাই আইপিএল উপভোগ করার এখন একটাই উপায় টেলিভিশন কিংবা অনলাইন স্ট্রিমিং। তবে এই দুই উপায় থেকেও বঞ্চিত হচ্ছেন পাকিস্তান ও চীনের দর্শকরা। আইপিএল শুরুর আগে কোন কোন দেশের আইপিএল কোন মাধ্যমে সম্প্রচার হবে তার তালিকা প্রকাশ করেছে বিসিসিআই। যেখানে ১২০ টি দেশের কথা উল্লেখ থাকলেও নাম নেই পাকিস্তান ও চীনের।

মূলত, ২০০৯ সালে পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএল খেলার সময় সন্ত্রাসী হামলা হওয়ার পর থেকে আর পাকিস্তানী ক্রিকেটারদের খেলার সুযোগ হয়না। আর তখন থেকেই পাকিস্তানের ক্রিকেটার না থাকাতে আইপিএল স¤প্রচারও করেনা পাকিস্তানের কোন গণমাধ্যম। চীনের সাথে ভারতের লাদাখ সীমান্তে দ্বন্দের জেরে টাইটেল স্পন্সর ভিভোকে বাদ দেয় ভারত। এবার চীনে আইপিএল স¤প্রচার না করারও সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

ফলে কোন উপায়েই আইপিএল উপভোগ করার সুযোগ থাকছেনাই এই দুই দেশের ভক্তদের। উল্লেখ্য, স্টার স্পোর্টসে এবারের আইপিএল স¤প্রচারিত হবে ইংরেজি ধারাভাষ্যসহ ভারতের সাতটি আঞ্চলিক ভাষা হিন্দি, কান্নাদা, তামিল, মালায়লাম, মারাঠি, বাংলা ও তেলেগু ভাষায়। ভারত ছাড়াও আফগানিস্তান ও অস্ট্রেলিয়ায় সম্প্রচার স্বত্ব আছে স্টার স্পোর্টসের।

অস্ট্রেলিয়ার ফক্স স্পোর্টস, কায়ো স্পোর্টস; যুক্তরাজ্য, আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডে স্কাই স্পোর্টস, দক্ষিণ-পূর্ণ এশিয়া, দক্ষিণ আফ্রিকা ও ইউরোপের অধিকাংশ দেশে ইউয়াপটিভি, দক্ষিণ আফ্রিকায় সুপার স্পোর্টস, মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় বেলআইএন স্পোর্টসে স¤প্রচার করা হবে।এছা

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে