| ঢাকা, রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

এমবাপের মুল্য নির্ধারণ করে দিল পিএসজি

২০২০ সেপ্টেম্বর ১৬ ১১:৩৮:৪৩
এমবাপের মুল্য নির্ধারণ করে দিল পিএসজি

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়ায় খবরে হইচই পড়ে গিয়েছিল ফুটবল বিশ্বে। তবে শেষ পর্যন্ত চলতি মৌসুমও ক্যাম্প ন্যুতে থেকে গেছেন বার্সার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। তবে আগামী মৌসুমে কী হবে বলা যাচ্ছে না। একইভাবে আগামী মৌসুমে ক্লাব ছাড়ার জোর সম্ভাবনা আছে কিলিয়ান এমবাপ্পের। পিএসজিকে সেটা জানিয়েও দিয়েছেন ফ্রান্স তারকা এমবাপ্পে। সংবাদ মাধ্যম দি টাইমস এমনই খবর দিয়েছে। কিন্তু কিলিয়ান এমবাপেকে কিনবে কে? ব্রিটিশ মিডিয়া দ্য সান রিপোর্ট প্রকাশ করেছে, ‘কিলিয়ান এমবাপে যখনই ক্লাব ছাড়তে চেয়েছে, তখনই পিএসজি তার মূল্য নির্ধারণ করে দিয়েছে ৩২৪ মিলিয়ন ইউরো (প্রায় তিন হাজার ২০০ কোটি টাকা)।’

এতবড় মূল্য পরিশোধ করে ইউরোপের কোন ক্লাব কিনতে চাইবে এমবাপেকে? এটাই এখন অনেক বড় প্রশ্ন। অর্থ্যাৎ, এমবাপেকে কিনতে হলে পিএসজির সঙ্গে দর কষাকষি এতটা সহজ হবে না কারো জন্য। ২১ বছর বয়সী এই ফুটবলারকে কেনার একটা আগ্রহ রয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। মাদ্রিদ ভিত্তিক পত্রিকা দ্য মার্কা বলছে, তারা হয়তো ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে পারে। কিন্তু এমবাপের আকাশচুম্বি মূল্যের কথা শুনে তো পিছিয়েই আসতে হবে তাদেরকে। দ্য সান বলছে, ৩২৪ মিলিয়ন ইউরোয় বোঝাপড়া কোনোভাবেই সহজ হবে না রিয়ালের জন্য।

আগামী মৌসুমে যেমন এমবাপ্পে পিএসজি ছাড়তে চান। তেমনি প্যারিসের পাঠ চুকাতে পারেন ব্রাজিল ফরোয়ার্ড নেইমারও। বার্সায় মেসির বিকল্প ভাবা হচ্ছে নেইমারকে। মেসির যখন বার্সা ছাড়ার গুঞ্জন জোরালো তখন আলোচনায় ছিলেন নেইমারও।

তবে পিএসজি তারকা নিশ্চিত করেছিলেন চলতি মৌসুম লিগ ওয়ানেই থাকছেন তিনি। এমবাপ্পে-নেইমার জুটি আবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে বলেও উল্লেখ করেন নেইমার। তবে চলতি মৌসুম শেষে কী হবে তা বলা চলে না। নেইমার-এমবাপ্পে দু’জনই তাই সম্পর্ক ছিন্ন করতে পারেন পিএসজির সঙ্গে। দু’জনই কি বেছে নেবেন বার্সাকে?

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে