| ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

বাংলাদেশ শ্রীলঙ্কা সিরিজ নিয়ে লঙ্কান ক্রীড়ামন্ত্রীর নতুন সিদ্ধান্ত

২০২০ সেপ্টেম্বর ১৫ ১০:২১:০৪
বাংলাদেশ শ্রীলঙ্কা সিরিজ নিয়ে লঙ্কান ক্রীড়ামন্ত্রীর নতুন সিদ্ধান্ত

শ্রীলঙ্কা সফরে যাবে টাইগাররা। তবে শ্রীলঙ্কা সফরে হলে মানতে হবে একগাদা কঠিন শর্ত। লঙ্কান বোর্ডের বেঁধে দেয়া এসব শর্তে খেপেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। পরিষ্কার ভাষায় আজ (সোমবার) জানিয়ে দিয়েছেন, এত শর্ত মেনে সফরে যাওয়া সম্ভব নয়।

৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। যেহেতু টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ, পূর্ণ প্রস্তুতি ছাড়া এই সফরে নেমে পড়লেই তো হবে না! বিসিবি তাই সব কিছু নিয়েই ভাবছে। তবে লঙ্কান বোর্ডের দেয়া একগাদা শর্তের মধ্যে সবচেয়ে বড় ঝামেলা বেঁধেছে কোয়ারেন্টাইন নিয়ে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের শর্ত হলো, বাংলাদেশ দলকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু বিসিবি বলছে, সর্বোচ্চ ৭ দিনের বেশি কোয়ারেন্টাইনে থাকা সম্ভব নয় টাইগার ক্রিকেটারদের।

লঙ্কান বোর্ড তাতে এখনও রাজি হয়নি। এসব নিয়েই আজ মিরপুরে হোম অব ক্রিকেটে বিসিবির অন্য পরিচালকদের সঙ্গে আলোচনায় বসেন নাজমুল হাসান পাপন। মিটিং শেষে সিদ্ধান্ত জানিয়ে দেন, ‘শ্রীলঙ্কার দেয়া শর্ত মেনে আমাদের পক্ষে সফরে যাওয়া কোনোভাবেই সম্ভব নয়।’

বিসিবির এই কড়া বার্তায় অবশেষে টনক নড়েছে শ্রীলঙ্কার। তাদের বোর্ডের পক্ষ থেকে এখনও কিছু বলা হয়নি। তবে লঙ্কান ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসে এক টুইটে এই সফরের বিষয়টি পুনর্বিবেচনার পরামর্শ দিয়েছেণ দেশটির ক্রিকেট বোর্ডকে।

নামাল রাজাপাকসে টুইটে লিখেছেন, ‘আমরা সবাই জানি যে কোভিড-১৯ মহামারি এখনও বিশ্বজুড়ে প্রবলভাবে বিরাজমান। এ অবস্থায় প্রতিরোধমূলক ব্যবস্থাই সর্বোচ্চ প্রাধান্য পাচ্ছে। তারপরও এ অঞ্চলের ক্রিকেটের স্বার্থে আমি এসএলসিকে (লঙ্কান বোর্ড) বলেছি, কোভিড টাস্ক ফোর্সের সাথে আলোচনা করে বিসিবির বিষয়টি পুনর্বিবেচনা করতে।’

সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় দল এবং এইচপি দলের। কিন্তু লঙ্কান বোর্ডের বেঁধে দেয়া একগাদা শর্তে সফর এখন ঘোর অনিশ্চয়তায়। দেখা যাক, লঙ্কান ক্রীড়ামন্ত্রীর এমন নির্দেশনার পর পরিস্থিতি কোন দিকে যায়।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে