| ঢাকা, মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭

নিশ্চিত হারা ম্যাচ দুর্দান্ত ভাবে জিতল ইংল্যান্ড

২০২০ সেপ্টেম্বর ১৪ ১০:৫১:২৮
নিশ্চিত হারা ম্যাচ দুর্দান্ত ভাবে জিতল ইংল্যান্ড

বল হাতে ইংল্যান্ডের দুরন্ত কামব্যাক। ফলে প্রায় নিশ্চিত হারা ম্যাচের মোড় ঘুরিয়ে অস্ট্রেলিয়াকে বিধ্বস্ত করলেন মর্গ্যানরা। সেই সঙ্গে কার্যত হারতে বসা তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরালেন ব্রিটিশরা। ওল্ড ট্র্যাফোর্ডে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড একসময় ৪০.১ ওভারে ১৪৯ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে তাঁরা ইনিংস শেষ করে ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৩১ রান তুলে। শেষবেলায় আদিল রশিদ ও টম কারানের প্রতিরোধই শেষমেশ ম্যাচের নিয়ন্ত্রক হয়ে দাঁড়ায়।

ঠিক উলটভাবে লো স্কোরিং ম্যাচে ইংল্যান্ডের ঝুলিয়ে দেওয়া ছোটখাটো লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া একসময় ৩০.৪ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তুলে ফেলে। এই অবস্থা থেকে হঠাৎই ধস নামে অজিদের ব্যাটিং লাইনআপে। মাত্র ৩ রানের মধ্যে পর পর ৪টি উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে অস্ট্রেলিয়া। অর্থাৎ, দলগত ১৪৭ রানে ৬ উইকেট খুইয়ে বসেন ফিঞ্চরা।

এই ধাক্কা আর সামলে ওঠা সম্ভব হয়নি অজিদের পক্ষে। শেষমেশ তারা ৪৮.৪ ওভারে ২০৭ রানে অল-আউট হয়ে যায়। ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ জেতে ২৪ রানের ব্যবধানে। অস্ট্রেলিয়ার হয়ে ক্যাপ্টেন ফিঞ্চ ৭৩, লাবুশেন ৪৮ ও অ্যালেক্স ক্যারি ৩৬ রান করেন। বাকিরা সবাই ব্যর্থ। উল্লেখ্য, এই ম্যাচেও মাঠে নামেননি স্টিভ স্মিথ।

ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন জোফ্রা আর্চার, ক্রিস ওকস ও স্যাম কারান। ১টি উইকেট আদিল রশিদের। ম্যাচের সেরা হয়েছেন আর্চার। সংক্ষিপ্ত স্কোর:- ইংল্যান্ড: ২৩১/৯ (৫০ ওভার), অস্ট্রেলিয়া: ২০৭ (৪৮.৪ ওভার), (ইংল্যান্ড ২৪ রানে জয়ী)।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে