| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আকরাম খান জানালেন সাকিবের জন্য এক প্রকার অসম্ভব

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ আগস্ট ১২ ২১:৩৬:৩৪
আকরাম খান জানালেন সাকিবের জন্য এক প্রকার অসম্ভব

তার কারন এর ঠিক পাঁচ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে সব ধরনের নিষে'ধাজ্ঞা উঠে যাবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। তাই অনেকেই ধারণা করছে দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকেই দেখা যাবে বিশ্ব সেরা অলরাউন্ডার কে। কিন্তু সেটা কি আদৌ সম্ভব? এসব প্রশ্নের উত্তর দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

নিয়ম অনুযায়ী আগামী ২৮ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের কোন কার্যক্রম, অনুশীলন, টিম মিটিং বা কিছুতেই সে অংশ নিতে পারবে না। ২৯ অক্টোবরের আগপর্যন্ত তাকে সব কিছুর বাইরে থাকতে হবে। তাই হু'ট করে জাতীয় দলের সাথে অনুশীলন ছাড়া দ্বিতীয় এবং তৃতীয় টেস্ট ম্যাচ খেলা সাকিব এর জন্য এক প্রকার অসম্ভব। বলার অপেক্ষা রাখে না, সাকিবের মত অপরিহার্য ও গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে পেতে মুখিয়ে আছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টও। আর তাই শ্রীলঙ্কা সফরের নানা দিক নিয়ে আজ (বুধবার) দুপুরে ক্রিকেট অপারেশন্স, এইচপির সঙ্গে জাতীয় দলের নির্বাচক ও বিসিবি সিইও’র যৌথ সভায় সাকিব ইস্যুতে কথাবার্তা হয়েছে ব্যাপক।

সভা শেষে ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা শ্রীলঙ্কা সফরের নানা দিক নিয়ে কথা বলেছি। খুব প্রাসঙ্গিকভাবে সাকিব ইস্যুতেও কথা হয়েছে। আমরা খুঁ'টিয়ে দেখছি সাকিব কবে নাগাদ মাঠে নামতে পারবে।’ আকরাম আরও জানান, ‘আমরা মানে বিসিবি চাইলেই হু'ট করে ২৯ অক্টোবর সাকিবকে মাঠে নামাতে পারবে না। কারণ আইসিসির বেঁ'ধে দেয়া শর্ত হলো, ২৮ অক্টোবর পর্যন্ত সাকিব নি'ষিদ্ধ।

জাতীয় দলের কোন কার্যক্রম, অনুশীলন, টিম মিটিং বা কিছুতেই সে অংশ নিতে পারবে না। ২৯ অক্টোবরের আগপর্যন্ত তাকে সব কিছুর বাইরে থাকতে হবে। আমরা আইসিসি সঙ্গে বিষয়টি নিয়ে আরও বিস্তারিত আলোচনা করব।’ ‘আইসিসির সত্যিকার নিয়ম কী? সাকিব ইস্যুতে আইসিসির শেষ অবস্থান ও বক্তব্য পরিষ্কার জেনে নিয়ে নিজেরা কথা বলব। বোর্ড সভাপতি পাপন ভাই (নাজমুল হাসান পাপন), হেড কোচ রাসেল ডোমিঙ্গো এবং কোচিং স্টাফদের সঙ্গে এ বিষয়ে বিস্তারিত কথা বলব। সব কথাবার্তার পর আসলে বলা যাবে সাকিব কবে নাগাদ খেলতে মাঠে নামতে পারবে।’

‘এখন তার ফিটনেস লেভেল দেখতে হবে। সেটা ট্রেইনার ও ফিজিও খুঁ'টিয়ে দেখবেন। জাতীয় দলের সঙ্গে অনুশীলনের ব্যাপার আছে। সেটাও ন্যাশনাল টিমের কোচিং স্টাফরা ভাল বুঝবেন। তাদের মতামতই সেখানে অগ্রাধিকার পাবে। এসব জেনে বুঝে আমরা ঠিক করব সাকিবকে কবে মাঠে নামানো যায়।’ অবস্থাদৃষ্টে মনে হচ্ছে তিন টেস্টের সিরিজ হলে হয়তো শা'স্তিমুক্ত সাকিব তাতে অংশ নিতে পারেন। না হয় টেস্ট সিরিজ শেষে শ্রীলঙ্কার বিপক্ষে যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সম্ভাব।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

চেন্নাই সুপার কিংস তাদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। টুর্নামেন্টে ...

তামিমকে বিশ্বকাপ খেলতে বিসিবি'র চাপ ; পাপন-তামিম বৈঠকে চূড়ান্ত সব

তামিমকে বিশ্বকাপ খেলতে বিসিবি'র চাপ ; পাপন-তামিম বৈঠকে চূড়ান্ত সব

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আগামী ১মে এর মধ্যে বিশ্বকাপ দলের একাদশ চুড়ান্ত করতে হবে। আজ থেকে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে