| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নতুন খবর পাওয়া গেলো টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচে নিয়ে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ আগস্ট ১১ ২১:৫৯:২৮
নতুন খবর পাওয়া গেলো টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচে নিয়ে

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজন দিন-তারিখ নির্দিষ্ট না করলেও আভাস দিয়েছেন সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে শ্রীলঙ্কা যাত্রার বিষয়ে। তবে বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান সোমবার জাগো নিউজকে জানিয়েছেন, আগামী ২৪ অক্টোবর প্রথম টেস্ট শুরুর সম্ভাবনা খুব বেশি। তারও প্রায় এক মাস আগে, ২২ সেপ্টেম্বরের মধ্যে জাতীয় দলের কলম্বো পৌঁছানোর আভাসও ছিল তার কন্ঠে।

২৪ ঘন্টা না যেতেই প্রতিক্রিয়া জানিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সিইও মোহন ডি সিলভা টিম বাংলাদেশের কলম্বোয় পা রাখার দিন তারিখও জানিয়ে জানিয়েছেন। লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জানান, তারা বাংলাদেশ দলকে ২৪ সেপ্টেম্বর কলম্বোয় আশা করছেন এবং দুই বোর্ডের মধ্যে এমনই যোগাযোগ হচ্ছে। তাতে ওই তারিখেই বাংলাদেশ দলের শ্রীলঙ্কা পা রাখার কথা বলা হয়েছে।

লঙ্কান বোর্ডের সিইও মোহন ডি সিলভা একাধিক টিভি চ্যানেলকে বলেছেন, ‘বাংলাদেশ জাতীয় দলকে অভ্যর্থনা জানাতে আমরা প্রস্তুত। দুই বোর্ডের মধ্যে যেমন কথা হয়েছে, তাতে করে সম্ভবত ২৪ সেপ্টেম্বর বাংলাদেশ দল কলম্বো এসে পৌঁছাবে।’

এদিকে সময় গড়ানোর সাথে সাথে তিন ম্যাচের টেস্ট চ্যাম্পিয়নশিপ ছাড়া আরও একটি বিষয় বড় হয়ে দেখা দিচ্ছে। সেটা হলো তিন ম্যাচের আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পাশাপাশি বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করা।

এখন সেটা নিয়েই কথা হচ্ছে বেশি। বিসিবি থেকে বলা হয়েছে, শ্রীলঙ্কান বোর্ড তাদের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার আমন্ত্রণ জানিয়েছে। এ নিয়ে কথা-বার্তা চলছে। বিষয়টা চূড়ান্ত হওয়ার পরই আসলে পুরো সফরসূচি চূড়ান্ত হওয়াটা নির্ভর করছে।’

কিন্তু লঙ্কান বোর্ড সিইওর মুখে শোনা গেল ভিন্ন কথা। তিনি বলছেন, ‘তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে বিসিবি। আমরা বিষয়টা ভেবে দেখছি।’

লঙ্কান বোর্ডের সিইও আরও জানিয়েছেন, তারা বিসিবির প্রস্তাব বিশেষ বিবেচনায় এনেছেন এবং সে কারণেই তিন টেস্ট থেকে এক ম্যাচ কমিয়ে সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার পাল্টা প্রস্তাবও দিয়েছেন।

প্রশ্ন উঠেছে, আসলে টি-টোয়েন্টি সিরিজের প্রস্তাব দিয়েছে কে? বিসিবি নাকি এসএলসি? বিসিবির সিইও তো সোমবার ভিডিও বার্তায় লঙ্কান বোর্ডকে টি-টোয়েন্টি সিরিজের প্রস্তাবক বলে জানিয়েছেন। আজ আবার লঙ্কান বোর্ড সিইও জানালেন, তারা নন, বিসিবিই টি-টোয়েন্টি সিরিজ খেলার আগ্রহ প্রকাশ করেছে।

লঙ্কান বোর্ড সিইওর এ মন্তব্য এখন বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে এনে দিন নতুন মোড়ক। তবে কি তিন টেস্ট নয়, দুই টেস্ট আর তিন টোয়েন্টি খেলতেই শ্রীলঙ্কা যাবে টাইগাররা?

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত আইসিসির অভিজাত প্যানেলে জায়গা পান। আইসিসি আজ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে