| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাটলারকে অনেক বড় সুখবর জানালো আইসিসি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ আগস্ট ১১ ১৯:৩৮:০৬
বাটলারকে অনেক বড় সুখবর জানালো আইসিসি

ম্যানচেস্টার টেস্টের পর খেলোয়াড়দের নতুন র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। ম্যানচেস্টারে মাসুদ প্রথম ইনিংসে ১৫৬ রান করেন। বাটলার ৭৫ ও ওকস অপরাজিত ৮৪ রান করেন। ষষ্ঠ উইকেটে ১৩৯ রানের জুটি গড়ে ইংল্যান্ডের জয়ও নিশ্চিত করেন তারা। এমন পারফরমেন্সের কারনে আইসিসি টেস্ট র‌্যাংকিংএ উন্নতি হয়েছে মাসুদ-বাটলার ও ওকসের।

১৪ ধাপ এগিয়ে র‌্যাংকিংএ ১৯তম স্থানে উঠেছেন মাসুদ। এটি তার ক্যারিয়ার সেরা র‌্যাংকিং। র‌্যাংকিং তালিকায় পাকিস্তানীদের মধ্যে মাসুদের ওপরে ষষ্ঠ স্থানে আছেন বাবর আজম। বাবর ৭৯১ ও মাসুদের রেটিং ৬৫৩। প্রথম টেস্টের থম ইনিংসে ৩৮ ও দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ৭৫ রান করেন বাটলার। ফলে ৪৪তম স্থান থেকে ৩০তম স্থানে উঠে এসেছেন তিনি। ১৪ ধাপ উন্নতি হয়েছে তার। তার রেটিং ৫৮৯।

ইংল্যান্ডের জয়ে প্রধান ভূমিকা রেখে ম্যাচ সেরা হন ওকস। দুই ইনিংসে ১৯ ও ৮৪ রান করেন তিনি। দ্বিতীয় ইনিংসে তার অপরাজিত ৮৪ রান ইংল্যান্ডকে অবিস্মরনীয় জয় এনে দেয়। তাই ব্যাটসম্যানদের তালিকায় ১৮ ধাপ এগিয়ে ৭৮তম স্থানে জায়গা করে নিয়েছেন ওকস। তার রেটিং ৩৯৬। ম্যাচে ৪ উইকেটও নিয়েছেন ওকস। তাই অলরাউন্ডারদের র‌্যাংকিংএও উন্নতি হয়েছে তার। তালিকার সপ্তম স্থানে উঠে এসেছেন তিনি। এখানে তার রেটিং ২৭৩। ৪৬৪ রেটিং নিয়ে শীর্ষে আছে ওকসের সতীর্থ বেন স্টোকস।

বল হাতে ৬ উইকেট নেয়া ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রডের আগের অবস্থান, তিন নম্বরেই আছেন। তবে দুই নম্বরে থাকা নিউজিল্যান্ড পেসার নেইল ওয়েগনারের সঙ্গে ৭ রেটিং ব্যবধান কমিয়েছেন ব্রড। ওয়াগনার ৮৪৩ ও ব্রডের রেটিং ৮৩৬।টেস্ট বোলারদের মধ্যে এক নম্বরে আছেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। তার রেটিং ৯০৪।

ব্যাটিং র‌্যাংকিংয়ে এক নম্বরে আছেন যথারীতি অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। তার রেটিং ৯১১। পরের স্থানে থাকা ভারতের অধিনায়ক বিরাট কোহলির রেটিং ৮৮৬। ৮২৭ রেটিং নিয়ে তৃতীয়স্থানে আছেন গত অ্যাশেজে কনকাশন সাব হিসেবে খেলতে নামা অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন।

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানা দুজনই খেলবেন চেন্নাইয়ের পরের ম্যাচ দিল্লির বিপক্ষে!

মুস্তাফিজ-পাথিরানা দুজনই খেলবেন চেন্নাইয়ের পরের ম্যাচ দিল্লির বিপক্ষে!

চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ ড্যারেন ব্রাভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরুতেই মুস্তাফিজকে নিয়ে তার পরিকল্পনার ...

মুজিব কে হারিয়ে আরেক আফগানে থিতু হল কলকাতা

মুজিব কে হারিয়ে আরেক আফগানে থিতু হল কলকাতা

জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি আইপিএলের ১৭ তম আসর পুরোদমে চলছে। তবে ইনজুরি সেরে উঠতে পারেননি কলকাতা নাইট ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে