| ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

দারুন সুখবর : চালু হলো ফ্লাইট, ২২টি দেশের সাথে চলাচল শুরু

২০২০ জুলাই ২৬ ১৭:২৪:৫৯
দারুন সুখবর : চালু হলো ফ্লাইট, ২২টি দেশের সাথে চলাচল শুরু

করোনার আক্রমন কিছুটা কম হওয়ায় মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ চালু করতে যাচ্ছে তাদের বিমানবন্দর । এই দেশগুলোর মধ্যে একটি দেশ জর্ডান। তারােএখন থেকে বিশ্বের মোট ২২টি দেশের সঙ্গে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু করতে যাচ্ছে।

মরণ ব্যাধি করনের কারনে কয়েক মাস ধরেই দেশটিতে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ ছিল। সরকারি পক্ষ জানিয়েছেন, আগামী ৫ আগস্ট থেকে পুনরায় দেশটির বিমানবন্দরগুলো চালু হতে যাচ্ছে।

বিশ্বের বিভিন্ন দেশের বিমান সংস্থাকে জানিয়ে দেওয়া হয়েছে যে, আন্তর্জাতিক ফ্লাইটের জন্য জর্ডানের বিমানবন্দরগুলো প্রস্তুত আছে। সিভিল এভিয়েশন রেগুলেটরি অথরিটির চেয়ারম্যান হাইথাম মিসতো জর্ডানের টিভি চ্যানেল আল মামলাকাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নির্দিষ্ট কিছু দেশের জন্য জর্ডানের বিমানবন্দরগুলো খুলে দেওয়া হচ্ছে। তবে এক্ষেত্রে অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলা হবে বলে জানানো হয়েছে।

জর্ডানের তথ্য বিষয়ক মন্ত্রী আমজাদ আল আদাইলেহ জানিয়েছেন, স্বাস্থ্যগত বিভিন্ন বিধি-নিষেধ অনুযায়ী দেশের বিমানবন্দরগুলো ধীরে ধীরে খুলে দেওয়া হবে। তবে কিছু নির্দিষ্ট দেশের ফ্লাইট চলাচল করতে পারবে। এক্ষেত্রে ২২টি দেশকে সবুজ সংকেত দেওয়া হয়েছে। এসব দেশের সঙ্গে জর্ডানে বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

যেসব দেশ থেকে জর্ডানে বিমান আসা যাওয়া করতে পারবে সেগুলো হলো- অস্ট্রেলিয়া, কানাডা, চীন, সাইপ্রাস, ডেনমার্ক, এস্তোনিয়া, জর্জিয়া, জার্মানি, গ্রীনল্যান্ড, আইসল্যান্ড, আয়ারল্যান্ড, ইতালি, লাটভিয়া, লিথুনিয়া, মালয়েশিয়া, মাল্টা, মোনাকো, নিউজিল্যান্ড, নরওয়ে, সুইজারল্যান্ড, তাইওয়ান এবং থাইল্যান্ড।

সবুজ সংকেত পাওয়া এসব দেশ থেকে যেসব পর্যটকরা জর্ডানে ভ্রমণ করবেন তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে না বলে জানানো হয়েছে। তবে তাদের অবশ্যই ভ্রমণের আগে নিজেদের স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। এছাড়া সবুজ সংকেত পাওয়া দেশগুলোর তালিকা প্রতি দু'সপ্তাহ পর পর পরিবর্তন হতে পারে বলেও জানানো হয়েছে।

পাঠকের মতামত:

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর



রে