| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এইমাত্র পাওয়া : করোনায় আক্রান্ত হলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুলাই ০২ ২০:৪৭:০৩
এইমাত্র পাওয়া : করোনায় আক্রান্ত হলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

বর্তমানে তিনি সিএমএইচ ভর্তি আছেন। সম্প্রতি জাতীয় সংসদে পরীক্ষা করানোর পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। পানি সম্পদ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, করোনা পজিটিভ রিপোর্ট আসার পর থেকে কয়েকদিন ধরে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক নিজ বাসায় আইসোলেশনে ছিলেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় ওষুধ সেবন করছিলেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তবে শারীরিকভাবে তিনি এখন বেশ সুস্থ আছেন।

এদিকে করোনাভাইরাস বা কোভিড-১৯ এ বাংলাদেশে সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ১৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ নিয়ে দেশে মোট ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেল। এছাড়া গেল ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৮ জন। এতে দেশে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৯২৬ জন।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এর আগে, বুধবার(০১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে যে তথ্য জানানো হয়েছিল তাতে দেখা যায়, বুধবার পর্যন্ত দেশে ৩ হাজার ৭৭৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছিল। এদিন ২৪ ঘণ্টায় মারা গিয়েছিল আরও ৪১ জন। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ১ হাজার ৮৮৮ জন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়।

ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

অন্যদিকে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কোটি ছাড়িয়েছে। এছাড়া মৃতের সংখ্যা ছাড়িয়েছে পাঁচ লাখ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ক্রমেই বাড়ছে এ ভাইরাসের প্রাদুর্ভাব।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইটওয়ার্ল্ডো মিটারের সবশেষ তথ্যানুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৬ লাখ ৯১২ জনে। এছাড়া মারা গেছেন ৫ লাখ ১৪ হাজার ৩১৫ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্ট ক্রিকেট এমন একটি খেলা যাতে ১ হাজার রানেও অল আউট হয় আবার ৫০ রানেও ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে