| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে যা বললেন প্রীতি*** চেন্নাইয়ের ঘরের মাঠে যেকারনে চমৎকার মুস্তাফিজ, বাইরে বেসামাল*** সবাইকেই হতাশ করলেন মুস্তাফিজ *** মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক*** টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু*** ডি-কককে আউট করার পর হেসে কুটিকুটি হলেন মুস্তাফিজ, ধোনি জানালেন মুস্তাফিজের হাসির কারণ*** চরম হারের ম্যাচে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে কোন ভাবে টিকে রইলো মুস্তাফিজ, দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব-নিকাশ***

দেশের জন্য করোনা নিয়ে কিছুটা স্বস্তির খবর

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুলাই ০২ ১৫:৫৮:৪৬
দেশের জন্য করোনা নিয়ে কিছুটা স্বস্তির খবর

করোনায় আক্রান্ত শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৪৩ দশমিক ৩৫ শতাংশ। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এক হাজার ৯২৬ জনের মৃত্যু হলো।

বুলেটিনে অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো চার হাজার ১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট এক লাখ ৫৩ হাজার ২৭৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।

ডা. নাসিমা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩২ জন এবং নারী ছয়জন। এ ছাড়া বয়সের বিশ্লেষণে দেখা গেছে গত ২৪ ঘণ্টায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আটজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন মারা গেছে।

অধ্যাপক নাসিমা বলেন, মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, বরিশাল বিভাগের দুজন, সিলেট বিভাগের দুজন, খুলনা বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে পাঁচজন ও রংপুরে একজন।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের মধ্যে হাসপাতালে মারা গেছে ৩৩ জন এবং বাড়িতে পাঁচজন। অধ্যাপক নাসিমা আরো বলেন, শনাক্তের বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ২৬ শতাংশ।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৮‌ হাজার ৩৬২ জনের পরীক্ষা করা হয়েছে। এর মধ্য থেকে চার হাজার ১৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। যা পরীক্ষার ২১ দশমিক ৮৯ শতাংশ শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৯৪৭ জনের নমুনা সংগ্রহ হয়েছে।

গত ৮ মার্চ দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে পৌঁছায়। এখন পর্যন্ত দেশে মোট আট লাখ দুই হাজার ৬৯৭ জনের শরীরে করোনার পরীক্ষা করা হয়েছে।

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

গতকাল রাতে মুস্তাফিজুরের চেন্নাই এবং লখন আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটের বিশাল ...

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে যা বললেন প্রীতি

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে যা বললেন প্রীতি

রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে একটি বিশাল চমক দিয়েছে মুম্বাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে