| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

অনেক বেড়ে গেল ডলারের দাম, দেখেনিন আজকের বিনিময় রেট কত *** বাংলাদেশের বাজারে আজ ২২, ২১, এবং ১৮ ক্যারেট সোনা ও রুপার দাম কত দেখে নিন *** টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে*** শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত***

এইমাত্র পাওয়া : আরও ৭ এলাকায় লকডাউনের নির্দেশ

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুন ৩০ ১০:১৪:৫০
এইমাত্র পাওয়া : আরও ৭ এলাকায় লকডাউনের নির্দেশ

এই নির্দেশ অনুযায়ী ওয়ারীর পিটু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বালধা গার্ডেন), লালমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যাংকিং স্ট্রিট ও নওয়াব রোড এলাকাগুলো লকডাউনের আওতায় থাকবে। সোমবার (২৯ জুন) সন্ধ্যায় ডিএসসিসিতে পাঠানো এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়। এর ফলে রাজধানীর দ্বিতীয় এলাকা হিসেবে লকডাউন হতে যাচ্ছে ওয়ারী। এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পূর্ব রাজাবাজার এলাকা লকডাউন করা হয়। এখনো ওই এলাকায় লকডাউন চলছে।

ওয়ারী লকডাউন করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব নাজনীন ওয়ারেসের সই করা চিঠি হাতে পাওয়ার তথ্য নিশ্চিত করেছেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. এমদাদুল হক। তিনি বলেন, ওয়ারীর আটটি এলাকা লকডাউন করার নির্দেশ দেওয়া একটি চিঠি পেয়েছি আমরা। তবে চিঠি পাওয়ার আগেই অফিসের কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় আমরা আজ কোনো সিদ্ধান্ত নিতে পারিনি।

ডিএসসিসির এই কর্মকর্তা বলেন, নির্দেশ যখন পেয়েছি, বাস্তবায়ন করব। আমাদের আগে থেকেই প্রস্তুতি রয়েছে। লকডাউন বাস্তবায়নের সঙ্গে ‍সংশ্লিষ্টদের নিয়ে আগামীকাল (মঙ্গলবার) বৈঠক করব। এ বিষয়ে ডিএসসিসি মেয়র দিকনির্দেশনা দেবেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, গত ২২ জুন স্বাস্থ্য অধিদফতরের কেন্দ্রীয় কারিগরি গ্রুপের এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভা ওয়ারীর সুনির্দিষ্ট কিছু এলাকাকে ‘রেড জোন’ চিহ্নিত করে লকডাউন বাস্তবায়ন করতে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে অনুরোধ করা হয়।

রেড জোনে লকডাউন বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার বিভাগের জারি করা স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) চিঠির সঙ্গে পাঠানো হয়েছে বলে উল্লেখ করা হয় চিঠিতে। লকডাউন বাস্তবায়ন করতে ওই এসওপি’র নির্দেশনা মেনে চলতে বলা হয়।

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশের ক্রিকেট নিয়ে দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে