| ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

ক্রিকেট নিয়ে এইমাত্র নতুন সংবাদ দিলো আকরাম খান

২০২০ জুন ২৯ ১৭:৫২:৩৮
ক্রিকেট নিয়ে এইমাত্র নতুন সংবাদ দিলো আকরাম খান

দীর্ঘদিন যাবৎ বন্ধ রয়েছে সকল দেশের খেলাধুলা। করোনা ভাইরাসের শুরুর পর থেকে আর মাঠে নামতে পারে নি ক্রিকেটাররা। তবে করোনা ভাইরাস দিন দিন খারাপ অবস্থার দিকে যাচ্ছে। আর এই পরিস্থিতির মধ্যে মাঠে ক্রিকেট ফেরা এক প্রকার অসম্ভব।

ইতিমধ্যেই বাতিল হয়ে গিয়েছে বাংলাদেশের পাঁচটি আন্তর্জাতিক সিরিজ। যার মধ্যে রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আটটি টেস্ট ম্যাচ।

তবে বাংলাদেশের পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই মাঠে ফিরবে ক্রিকেট। সামনে এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই দ্রুতই অনুশীলনে ফিরতে পারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। জুলাইয়ের মাঝামাঝি সময়ে রঙিন পোশাকের দল নিয়ে অনুশীলনের নামতে পারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বললেন, ‘সব বন্দোবস্ত তো আমরা করেই রেখেছি। তবে এখনই ক্রিকেটারদের অনুশীলনে নামিয়ে ঝুঁকি আমরা নিতে পারি না। কেউ যদি করোনায় আক্রান্ত হয় সেটি আরও ভয়ের কারণ হবে। পরিস্থিতি একটু ভালো হলেই আমরা মাঠে নামব। পরিস্থিতি বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।’

বাংলাদেশ ক্রিকেট এখনই সবকিছুই নির্ভর করছে করোনা ভাইরাস পরিস্থিতি। তবে যেহেতু সেপ্টেম্বরে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে এবং এর পরে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ তাই বাংলাদেশ টি-টোয়েন্টি দল নিয়ে অনুশীলন হতে পারে এমনটাই ইঙ্গিত দিলেন আকরাম খান। তবে তার আগে করোনা পরিস্থিতির উন্নতির বিকল্প নেই, সেকথাও সাফ জানিয়ে দিলেন।

‘অনুশীলন শুরুর পর সামনে আমরা যে সিরিজ/টুর্নামেন্ট পাব সেটি দিয়েই শুরু করব। টেস্টকে আমরা প্রাধান্য দিয়ে এসেছিলাম কিন্তু সেটি দিয়ে শুরু করা সম্ভব হবে কিনা এ মুহুর্তে বলা কঠিন।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে