| ঢাকা, রবিবার, ৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে ইংল্যান্ড

২০২০ জুন ০৩ ১৭:৫৩:১৮
নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে ইংল্যান্ড

করোনা ভিাইরাস শেষে প্রথম ম্যাচ খেলবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।যদি সবকিছু ঠিক থাকে তাহলে আগামী মাসের ৮ তারিখ প্রথম টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড। গতকাল এ সূচি চূড়ান্ত করেছে ইংল্যান্ড বোর্ড। তিন ম্যাচের এই টেস্ট সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফিরতে যাচ্ছে লম্বা সময় পর।

তবে ক্রিকেট ফেরার দিনে খেলা হবে না ইংলিশ অধিনায়ক জো রুটের। ইংল্যান্ড অধিনায়ক দ্বিতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন। ঘরে সন্তানসম্ভবা স্ত্রীকে রেখে করোনার সময় ক্রিকেট খেলতে চান না রুট। সেজন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের একটি ম্যাচেও রুটের না খেলার সম্ভাবনা বেশি।

২০১৭ সালে অধিনায়ক হওয়ার পর ইংল্যান্ডের হয়ে প্রতিটি টেস্টে খেলেছেন রুট। তিনি জানিয়েছেন, এবার খেলা ও পরিবারের মধ্যে পরিবারকে বেছে নিতে চান। তিনি বলেন, ‘হ্যা, দিনক্ষণ হিসেব করা একটু কঠিন। গর্ভাবস্থার এই সময়টা সবসময়ই পরিবর্তনশীল।

আমাদের স্বাস্থ্যকর্মীদের সঙ্গে আলাপ হচ্ছে। সময় ও পরিস্থিতি বিবেচনা করা হচ্ছে। দেখা যাক কী হয়।’ রুটের অবর্তমানে ইংল্যান্ড দলের নেতৃত্ব দেবেন সহকারি অধিনায়ক বন্ধু বেন স্টোকস। অধিনায়ক হিসেবে প্রিয় বন্ধু স্টোকসে সম্পূর্ণ আস্থা আছে রুটের, ‘সে অধিনায়ক হিসেবে দারুণ হবে।

তাঁর বড় গুনগুলোর মধ্যে একটি হচ্ছে, সে উদাহরণ সৃষ্টি করে নেতৃত্ব দেয়। নেট থেকে শুরু করে সবখানে, কঠিন মুহূর্তে নিজেকে সবার আগে নিংড়ে দেয়। সবাইকে নিয়ে এক সঙ্গে নিয়ে এগিয়ে যায়, সবার সেরাটা বের করে আনে। নেতা হিসেবে এটা স্টোকসের সেরা গুন। আমি দেখতে পাচ্ছি সে ভালোই করবে।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে