| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক*** টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু*** ডি-কককে আউট করার পর হেসে কুটিকুটি হলেন মুস্তাফিজ, ধোনি জানালেন মুস্তাফিজের হাসির কারণ*** চরম হারের ম্যাচে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে কোন ভাবে টিকে রইলো মুস্তাফিজ, দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব-নিকাশ*** লখউনের বিপক্ষে হারের পর মুস্তাফিজের সমস্যা বুজতে পেরেছে ব্রাভো, নতুন করে অবাক করা সিদ্ধান্ত নিল চেন্নাই*** পাকিস্তান আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন-*** আজ ২০/০৪/২০২৪ তারিখ, দেখেনিন আজকের সকল দেশের টাকার রেট কত***

ক্রিকেটের কসম দিয়ে যা বললেন সাব্বির

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুন ০১ ১০:৩৩:৪০
ক্রিকেটের কসম দিয়ে যা বললেন সাব্বির

ওই ঘটনার বর্ণনা দিতে গিয়ে সাব্বির বলেন, আমার বাড়ির সামনে একটা গাড়ি ছিল। আমি আমার ওয়াইফকে নিয়ে বাড়ি থেকে আসছিলাম। আমি জাস্ট উনাকে বলেছি যে, দেখেন ভাই, এই যে রাস্তার মাঝখানে গাড়িটা রেখেছেন। কেউ তো বের হতে পারছে না কেউ আসতেও পারছে না। কোন প্রেগনেন্ট মহিলা কিংবা হার্টের রোগীর যদি হাসপাতালে যেতে হয়..., আপনি গাড়ি রেখে আরেকদিকে গল্প করছেন, মানুষ কীভাবে যা? দুই মিনিটে মানুষ মারাও যেতে পারে। আপনি সেটা না করে এক সাইডে রাখবেন গাড়িটা, যাতে অন্তত মানুষ আসা যাওয়া করতে পারে। এটুকুই কথা বলেছি।

তার কথায়, আমি হর্ন দেয়ার পর তিনি যেভাবে রিঅ্যাক্ট করেছে, মাই গড। মনে হচ্ছে, আমি খুব বড় ভুল কাজ করে ফেলেছি। চোখ রাঙাচ্ছে, বিড়বিড় করে কি যেনো বলতে বলতে যাচ্ছে। আমার কাছে একটু অকওয়ার্ড লেগেছে। আমি জিজ্ঞাসা করলাম যে, ভাই কিছু বলছেন নাকি? আপনি এভাবে কথা বলছেন কেনো? সে বলেছে, আমি আমার মতো কাজ করছি। আপনি হর্ন মারার কে? এটুকুই তর্কাতর্কি হয়েছে, আর কিছুই হয় নাই।

জাতীয় দলের এ ক্রিকেটার বলেন, একটা মানুষকে মারার কথা বললেই যে মারা তা তো না। রাস্তার মাঝখানে তো একটা মানুষকে মারা যায় না। মানুষকে মারা যায়? বলেন। আর আমি কেনো মানুষকে মারবো। যে কর্মীকে আমি ডেকে ডেকে ত্রাণ দেই, যাকাতের টাকা দেই সেই লোকটাকে তো আমি মারতে পারবো না।

সবসময় তাকেই কেনো সংবাদের শিরোনাম করা হয়? এমন প্রশ্ন সামনে এসে সাব্বির রহমান বলেন, এখন কেউ যদি আপনার সঙ্গে ওভাবে তর্ক করে তাহলে আপনারও তো রাগ হবে। আমিও তো মানুষ। সবসময় যে আমিই হেডলাইনের উপরে উঠবো সেটা তো উচিৎ না। তিলকে তাল করে, সাব্বির খারাপ- এটা তো ঠিক না। এক হাতে তো তালি বাজে না।

সাব্বির অভিযোগ করেন, সেই লোক যে আধাঘণ্টা পরে একশ জন লোক নিয়ে এসে আমার বাবা-মাকে হুমকি দেয়, আমাকে মারার হুমকি দেয়। আমি দেশের জন্য খেলেছি, দেশকে রিপ্রেজেন্ট করেছি। এটাই যদি আমার প্রাপ্য হয়ে থাকে তাহলে তো দেশের জন্য খেলে লাভ নাই।

ক্রিকেটের কসম করে সাব্বির বলেন, ক্রিকেট তো আমার জান, আমার লাভ। ওই লোকটার গায়ে হাতই দেইনি আমি। গায়ে হাত দেয়ার তো প্রয়োজন নাই। আমার সাথে আমার ওয়াইফ ছিল, নিচে গার্ড ছিলো, আমার ড্রাইভার ছিলো। তারা তো মিথ্যা বলবে না। আমি নামাজ কালাম পড়ি, আল্লাহর ঘর ছুঁয়েছি, ওমরাহ করেছি; আমি তো মিথ্যা কথা বলবো না।

'সে গরীব মানুষ। তাকে কেনো মারবো। তার সঙ্গে হয়তো একটু উচ্চস্বরে কথা হয়েছে। সেটাও আমার করা উচিৎ হয় না। আসলে পরিস্থিতিটা কেমন ছিলো সেটা না দেখলে বুঝানো যাবে না। আমার হয়তো ওইভাবে কথা বলা উচিৎ হয়নি। কিন্তু সত্যি কথা বলতে, আমি তাকে মারিনি।'

রোববার বিকেল পৌনে ৫টার দিকে রাজশাহী মহানগরীর বেলদারপাড়া এলাকায় ওই পরিচ্ছন্নতাকর্মীর সঙ্গে অপ্রিতীকর ঘটনায় জড়ান সাব্বির।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে ক্রিকেটার সাব্বির রহমান প্রাইভেটকারে চড়ে তার বাড়ির কাছে পৌঁছেন। এসময় বাড়ির রাস্তায় সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা বিভাগের ময়লা বহনকারী ভ্যান দেখে তিনি ভ্যানটি সরাতে বলেন। তবে পরিচ্ছন্নতাকর্মী বাদশা প্রতিউত্তরে বলেন, ‘আমাদের কাজই তো ময়লা সরানো। ময়লা নিয়েই চলে যাবো।’ কিন্তু সাব্বির পাল্টা ওই পরিচ্ছন্ন কর্মচারীকে বলেন, এটা কি তোর বাপের রাস্তা।’ এ নিয়ে কথাকাটাকাটির জের ধরে বাদশার সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন সাব্বির। পরে অন্য পরিচ্ছন্নতাকর্মীরা খবর পেয়ে ছুটে এলে উত্তেজনার সৃষ্টি হয়। এরপর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বলেন, সন্ধ্যায় বিষয়টি স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নিযামুল আযিম মীমাংসা করে দেন।’

এদিকে স্থানীয়রা দাবি করেন, রাসিকের পরিচ্ছন্নতাকর্মী বাদশার গায়ে হাতও তুলেছেন সাব্বির। এ নিয়েই উত্তেজনা ছড়িয়ে পড়ে অন্য কর্মচারীদের মাঝে। তারা খবর পেয়ে তৎক্ষণাৎ মহানগরীর বেলদারপাড়া এলাকায় গিয়ে সাব্বিরের বাড়ির কাছে হাজির হন। শেষে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রসঙ্গত, এর আগে রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে এক দর্শককে পেটানোর অভিযোগে ছয় মাসের জন্য জাতীয় দল থেকে বহিষ্কার হয়েছিলেন ক্রিকেটার সাব্বির রহমান। পাশাপাশি ২০ লাখ টাকা জরিমানা করা হয় তার।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

গতকাল রাতে মুস্তাফিজুরের চেন্নাই এবং লখন আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটের বিশাল ...

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

কয়েক দিন আগে তামিম ইকবালের সাথে মিটিং করেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মিটিং ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে