| ঢাকা, রবিবার, ৫ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

নিজের করোনা রিপোর্টে নিজেই স্বাক্ষর করলেন কে এই শাকিল আহমেদ

২০২০ মে ২৭ ২৩:০০:৪৬
নিজের করোনা রিপোর্টে নিজেই স্বাক্ষর করলেন কে এই শাকিল আহমেদ

যে মানুষটি প্রতিদিন পুরো চট্টগ্রামের শত শত করোনা আক্রান্ত মানুষের রিপোর্টে স্বাক্ষর করতেন, শেষ পর্যন্ত এই মানবিক চিকিৎসক চট্টগ্রাম বিআইটিআইডির ল্যাব প্রধান ডা.শাকিল আহমেদ নিজেই করোনা পজেটিভ হলেন এবং প্রতিদিনের মত করোনা টেস্টের রিপোর্ট শেষে নিজেই স্বাক্ষর করলেন। নিজের স্বাক্ষর করা রিপোর্টে নিজের করোনা পজিটিভ নাম দেখেও এই মানবিক চিকিৎসক এবং দৃৃঢ় চেতার মানুষটি একটুও বিচলিত হননি বলে জানান ডাক্তার শাকিল আহমেদের সহকর্মীরা।

জানা গেছে করোনা পরীক্ষা শুরু হওয়ার পর থেকেই ডা.শাকিল আহমেদ চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে করোনা আক্রান্ত রোগীদের সেবায় নিজেকে আত্মনিয়োগ করেছেন। একদিনের জন্যও তিনি অনুপস্থিত ছিলেন না।

তার পুরো টিমকে নিয়ে প্রথম দিন থেকেই তিনি চট্টগ্রামের হাজার হাজার মানুষের করোনা পরীক্ষায় নেমে পড়েন এবং প্রতিদিন শত শত মানুষের করোনা টেস্টের রিপোর্টে স্বাক্ষর করেছে। গত ২৬ মে এই মানুষটি যখন আক্রান্ত হন, নিজের পজেটিভ রিপোর্টে নিজের স্বাক্ষর করেছিলেন তখন সহকর্মীরা অনেকে আবেগাপ্লুত হয়ে পড়েন। কিন্তু দৃঢ় চেতা এই মানবিক চিকিৎসক নিজে দৃঢ়তার সাথে স্বাক্ষর করেন এই রিপোর্টে। একটুও বিচলিত হননি তিনি। এই হলেন চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডির ল্যাব প্রধান ডা.শাকিল আহমেদ।

তিনি গত ২৫ মার্চ থেকে চট্টগ্রামের করোনা রোগীদের নমুনা পরীক্ষার টিমে নেতৃত্ব দিচ্ছিলেন। ৩২ বছর ধরে চিকিৎসা গবেষণা নিয়ে কাজ করা ডা. শাকিল সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছিলেন, দৈনিক দুইশ থেকে তিনশ মানুষের নমুনা টেস্ট করছে তার টিম।

শেষমেষ ভয়ংকর করোনা ভাইরাসের ছোবল থেকে রেহাই পায়নি নিজেও। হাজারো সর্তকতা অবলম্বন করেও রেহাই পানি চিকিৎসক শাকিল আহমেদ।

চট্টগ্রামবাসীর কাছে ডাক্তার শাকিল আহমেদ দেবতাতুল্য। গতকাল তার করোনা পজিটিভ রিপোর্ট আসার পর নানা শ্রেণি-পেশার মানুষ তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম অনুশোচনা করেছেন। তার জন্য মহান সৃষ্টিকর্তার কাছে সুস্থতা কামনা করে দোয়া করেছেন।

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে