| ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ভারতে ক্ষুধার জ্বালায় মরা কুকুরের মাংস খাচ্ছে মানুষ দেখুন ভিডিওসহ

২০২০ মে ২২ ১৬:০৯:৪৪
ভারতে ক্ষুধার জ্বালায় মরা কুকুরের মাংস খাচ্ছে মানুষ দেখুন ভিডিওসহ

গত ২৫ মার্চ থেকে ভারতে লকডাউন ঘোষণা করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। যার অন্যতম কারন করোনা ভাইরাস। যার কারনে করোনা আক্রান্তের হার কিছুটা কমানো গেছে। তবে এই লকডাউনের কারনে বড় সমস্যায় পড়েছেন প্রান্তিক শ্রেণির মানুষ ও পরিযায়ী শ্রমিকরা। বিগত কয়েকদিন ধরেই তাদের দুঃখ ও দুর্দশার কথা নিয়ে সরগরম দেশটির রাজনীতি। এর মধ্যেই পায়ে হেঁটে বাড়ি ফিরতে গিয়ে বহু শ্রমিকের মৃত্যুও হয়েছে দেশটির বিভিন্ন প্রান্তে।

কিছুদিন আগে মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে রেললাইনে ঘুমিয়ে থাকার সময় ট্রেনে কাটা পড়ে মর্মান্তিকভাবে মৃত্যু হয় ১৬ জন পরিযায়ী শ্রমিকের। রেললাইনে পড়ে থাকা তাদের না খাওয়া রুটির ছবি দেখে চোখে পানি এসেছে প্রায় সবার। এবার ক্ষুধার জ্বালায় রাস্তার উপরে বসে এক ব্যক্তিকে মরা কুকুরের মাংস থেকে দেখা গেল। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, যা দেখে শিউরে উঠছেন নেটিজেনরা।

দু’মিনিট এক সেকেন্ডের ওই ভিডিওটি রাজস্থানের জয়পুরের কাছে দিল্লি-জয়পুর হাইওয়ের উপরে তোলা হয়েছে বলে জানা গেছে। ভিডিওতে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি রাস্তার ধারে বসে রয়েছেন। আর তার সামনে পড়ে রয়েছে একটি মরা কুকুর। ওই ব্যক্তিকে কুকুরটির শরীর থেকে মাংস ছিঁড়ে খেতে দেখা যাচ্ছে। তবে একটু পরে দেখা যায় একজন ব্যক্তি একটি গাড়ি থেকে নেমে এসে ওই ব্যক্তিকে একটি খাবারের প্যাকেট ও পানির বোতল দিয়ে যান।

ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পর তা দেখে শিউরে উঠছেন সবাই। কেউ কেউ বলছেন, লকডাউনের ফলে দেশের গরীব মানুষ ও পরিযায়ী শ্রমিকদের অবস্থা কী রকম হয়েছে তা এই ভিডিওটি দেখলেই বোঝা যায়। এরকম অনেক ঘটনার ছবিই ধরা পড়ছে দেশের হাইওয়েগুলোতে।

পাঠকের মতামত:

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর



রে