| ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

২১ মে প্রকাশ হচ্ছে না এসএসসির ফল,জানা গেল সম্ভাব্য সময়

২০২০ মে ১৫ ২০:৩৩:৩৫
২১ মে প্রকাশ হচ্ছে না এসএসসির ফল,জানা গেল সম্ভাব্য সময়

করোনা ভাইরাসের কারনে শিক্ষাপ্রতিষ্ঠানে দীর্ঘ ছুটির কারণে নির্ধারিত সময়ে (পরীক্ষার পর ৬০ দিন) ফল প্রকাশ করা সম্ভব হয়নি। গত ২১ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন।

ওই দিন সিদ্ধান্ত নেওয়া হয় মে মাসের ১৫ থেকে ২০ তারিখের মধ্যে ফল প্রকাশ করা হবে। তবে তার এখন আর সম্ভব হচ্ছেনা্ তবে জানা গেছে, ইতোমধ্যে প্রায় ৯০-৯৫ শতাংশ উত্তরপত্র চলে এসেছে। আগামী দু-এক দিনের মধ্যেই বাকি উত্তরপত্রও চলে আসবে।

আগামী ২১ বা ২২ তারিখের মধ্যেই স্ক্যানিংয়ের কাজ শেষ হবে। এরপর সপ্তাহখানেকের মধ্যেই চূড়ান্তভাবে ফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা চাওয়া হবে। তবে চলতি মাসের ২৬ থেকে ২৮ তারিখের মধ্যে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ চলছে।

এসএসসি পরীক্ষার ফল ২১ মে প্রকাশ করা হবে এমন একটি খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভা’ইরাল হয়েছে। তবে ছড়ানো তথ্যটির কোন সত্যতা নেই বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদফতর। অধিদফতর সূত্রে জানা গেছে, ২১ মে এসএসসির ফলাফল প্রকাশ করার খবরটি ভিত্তিহীন। তবে দেশের বিভিন্ন জায়গা থেকে পরীক্ষার্থীদের ওএমআর শিট বোর্ডগুলোতে পৌঁছেছে। সেগুলো দেখা হচ্ছে। সবকিছু ঠিক চলতি মাসেই ফল ঘোষণা করা হবে।

পাঠকের মতামত:

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে