| ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

এইমাত্র পাওয়া : করোনায় আক্রান্ত বাংলাদেশের সাবেক ওপেনার

২০২০ মে ১১ ১০:৪৪:১৬
এইমাত্র পাওয়া : করোনায় আক্রান্ত বাংলাদেশের সাবেক ওপেনার

করোনা ভাইরাসের কারনে বন্ধ রয়েছে সকল ধরনের ক্রিকেট খেলা। করোনা মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে সরকার কিন্তু কিছুতে যেন থামানো যাচ্ছে না এই ভাইরাসের প্রাদুর্ভাব। এবার করোনা আঘত হেনেছে বাংলাদেশ ক্রিকেটে। জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যদিও তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম।

রবিবার (১০ মে) রাতে ফেসবুক ও ইউটিউবে লাইভ আলাপচারিতায় জড়ো হন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও তিন সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়, খালেদ মাহমুদ সুজন ও হাবিবুল বাশার সুমন। এই লাইভ অনুষ্ঠান চলাকালেই তামিমরা জানান জাভেদের করোনাভাইরাস পজিটিভ হওয়ার খবরটি।

যদিও হাবিবুল বাশার জানিয়েছেন, জাভেদ ওমরের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে, লক্ষণ উপসর্গও লঘু। বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে জাভেদ ওমরই প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি এবং ক্রিকেটার। করোনার উপসর্গ দেখা দিলে জাভেদ ওমর তিন দিন আগে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা করান।

সেই শনাক্তের ফলাফল প্রকাশিত হয় রবিবার। প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, জাভেদ ওমরের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্তকৃত রোগীর সংখ্যা ১৪ হাজার ৬৫৭ জন। এদের মধ্যে ২২৮ জন মৃত্যুবরণ করেছেন। তবে সুস্থ হয়ে উঠেছেন ২৩৬ জন।

ছোঁয়াচে এই ভাইরাসে আক্রান্ত বেশিরভাগ রোগীই দ্রুত সুস্থ হয়ে উঠছেন। অনেকের লক্ষণ, উপসর্গ ও অসুস্থতায় তেমন গুরুতর নয়। জাভেদ ওমরও দ্রুত সেরে উঠবেন বলেন প্রত্যাশা ব্যক্ত করেছেন হাবিবুল বাশার।

বাংলাদেশে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনার সংক্রমণ ও বিস্তার প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে