| ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

নিলামে উঠবে আলফাজ-মুন্নার দুটি জার্সি

২০২০ এপ্রিল ২৩ ১৪:৩০:৩৬
নিলামে উঠবে আলফাজ-মুন্নার দুটি জার্সি

করোনাভাইরাসের প্রকোপ দিনকে দিন যেন বেড়েই চলেছে। আর দেশের স্থবিরতাও বাড়ছেই। এতে করে বিপাকে পড়েছে খেটে খাওয়া সাধারণ মানুষ। তাদের সহায়তায় ইংল্যান্ডে বিশ্বকাপে যে ব্যাট দিয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন সাকিব আল হাসান সেই ব্যাট নিলামে তুলেছিলেন বুধবার (২২ এপ্রিল)। সাকিবের ব্যাট বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। প্রাপ্য অর্থ দেশের মানুষের সেবায় ব্যয় করা হবে বলে জানান সাকিব নিজেই। এবার বাংলাদেশকে সাফ চ্যাম্পিয়নশিপ জেতানো সাবেক তারকা ফুটবলার আলফাজ আহমেদ নিজের জার্সি নিলামে তুলতে চান। অবশ্য কেবল তার একার জার্সিই নয়, সেই সঙ্গে এক সময়কার তারকা ডিফেন্ডার মোনেম মুন্নার জার্সিও নিলামে তুলতে চান তার স্ত্রী।

এক সময় লাল সবুজের জার্সি গায়ে তুলে পায়ের কারিকুরি দেখাতেন বাংলাদেশকে সাফ চ্যাম্পিয়নশিপ জেতানো আলফাজ আহমেদ। তবে ২০১৩ সালে বুট জোড়া তুলে রাখলেও ফুটবল ছাড়তে পারেননি আলফাজ। আবার ফুটবলের সোনালি দিনে দেশের বর্ডার পেরিয়ে ওপার বাংলার মানুষের কাছেও প্রিয় মুখ হয়ে উঠেছিলেন মোনেম মুন্না। দেশের ইতিহাসের সেরা তো বটেই সেই সঙ্গে দক্ষিণ এশিয়ারও অন্যতম সেরা রক্ষণভাগের ফুটবলার ছিলেন মোনেম মুন্না।

১৯৯৫ সালে বাংলাদেশ নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো আন্তর্জাতিক কোনো ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল মিয়ানমারে। সেবার চার জাতির আন্তর্জাতিক টুর্নামেন্টে দেশকে চ্যাম্পিয়ন করেছিল অধিনায়ক মোনেম মুন্নার দল। ওই ম্যাচের জার্সিটি নিলামে তোলার জন্য প্রদান করতে চান প্রয়াত মোনেম মুন্নার স্ত্রী সুরভী মোনেম।

এছাড়াও ১৯৯৯ সালে কাঠমান্ডু সাফ গেমসে স্বর্ণজয়ী আলফাজ আহমেদ ফাইনালের জার্সিটি নিলামে তোলার জন্য প্রদান করতে চান। কাঠমান্ডুতে ফাইনালে ১০ নম্বর জার্সি পরে গোল করে দেশকে স্বর্ণ এনে দিয়েছিলেন আলফাজ। এবার সেই জার্সিটিই দেশের মানুষের জন্য নিলামে তুলতে চান আলফাজ।

উল্লেখ্য, বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩শ ৮২ জন আর আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১১০ জন।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে