| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিলামে উঠা মুশফিকের ব্যাটের সর্বশেষ দাম জেনেনিন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ এপ্রিল ২০ ১০:২৬:৪৬
নিলামে উঠা মুশফিকের ব্যাটের সর্বশেষ দাম জেনেনিন

সম্মিলিতভাবে এই সাহায্য করার বাইরেও দলের প্রায় সব ক্রিকেটারই নিজেদের মতো করে স্বাধ্যমতো সাহায্য করছেন অসহায় মানুষদের। কেউ কেউ খাবার ও প্রয়োজনীয় সামগ্রী দিচ্ছেন অভাবীদের হাতে, কেউ আবার সুরক্ষা সরঞ্জাম দিচ্ছেন বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে।

সে ধারাবাহিকতায় এবার নতুন এক উদ্যোগ নিয়েছেন ক্রিকেটাররা। খেলার কাজে ব্যবহৃত নিজেদের সরঞ্জামাদি নিলামে তুলবেন মুশফিকুর রহীম, তামিম ইকবালরা। সেখান থেকে প্রাপ্ত অর্থের পুরোটাই তারা ব্যয় করবেন একদম তৃণমূল পর্যায়ের মানুষদের জন্য।

জাতীয় দলের ক্রিকেটারদের ঘনিষ্ঠ এক সুত্রের মাধ্যমে এরই মধ্যে নিশ্চিত হওয়া গেছে, দেশের ইতিহাসের প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তুলছেন মুশফিকুর রহীম। নিঃসন্দেহে দেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা স্মারক এটি।

এছাড়া আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ফাইনালে ঝড়ো ফিফটির ইনিংস খেলা ব্যাট দিচ্ছেন মোসাদ্দেক হোসেন সৈকত, ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে ৮১ রানের ইনিংস খেলা ব্যাট দেবেন মোহাম্মদ নাঈম শেখ। দলের অন্যান্য ক্রিকেটাররাও দেবেন নিজেদের ব্যাট, গ্লাভস, হেলমেট কিংবা অন্যান্য সরঞ্জাম।

খেলার সরঞ্জামাদি নিলামে তোলার ভাবনার পেছনে অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলারের বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তোলার ঘটনা। যেখান থেকে প্রায় ৮০ লাখ টাকা পেয়েছেন বাটলার। এছাড়া দাবানলের আগুনের বিরুদ্ধে লড়াইয়ে নিজের টেস্ট ক্যাপ নিলামে তুলেছিলেন শেন ওয়ার্ন।

তবে বাংলাদেশের ক্রিকেটারদের এই ভাবনায় একটি জিনিস প্রতিবন্ধক হিসেবে দাঁড়িয়েছে। প্রথমত, করোনা পরিস্থিতির কারণে এখন সবাই জড়ো হয়ে নিলামের সুযোগ নেই। এছাড়া অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশে অনলাইনে ডিজিটাল নিলামেরও কোন ব্যবস্থা নেই। ফলে কীভাবে করা হবে এই নিলাম- তা নিয়ে খানিক সংশয়ই ছিল শুরুতে।

অবশ্য এ সমস্যার সমাধান দ্রুততম সময়েই হয়ে যাচ্ছে বলে জানা গিয়েছে। দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করার পর তারা স্বাগ্রহে রাজি হয়েছে নিলাম পরিচালনার ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরির ব্যাপারে। ফলে আশা করা হচ্ছে, খুব শীঘ্রই এ সমস্যার সমাধান হবে এবং নিলামের মাধ্যমে সংগ্রহ করা হবে তহবিল।

এই খবর দেখে ফেসবুকে কমেন্টে অনেকে কিনতে চেয়েছেন মুশফিকের ব্যাট এবং জানতে চেয়েছে নিলাম মূল্য কত? কেউ কেউ দাম ও বলেছেন ১০ হাজার থেকে শুরু করে ৩০ হাজার পর্যন্ত।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে