| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারত-পাকিস্তানের কোন বোলার না পারলেও রেকর্ড গড়ে শীর্ষ দশে দুই বাংলাদেশি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ এপ্রিল ০৬ ১২:১০:৩০
ভারত-পাকিস্তানের কোন বোলার না পারলেও রেকর্ড গড়ে শীর্ষ দশে দুই বাংলাদেশি

একনজরে ওয়ানডে অভিষেকে পাঁচ উইকেট লাভকারী বোলারদের তালিকা :

১। ইউভাইস কারনাইন : শ্রীলঙ্কার এই ক্রিকেটার ১৯৮৪ সালের ৩১ মার্চ মোরাতুয়ার তাইরোন ফার্নান্দো স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ ওভারে ২৬ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন।

২। টনি ডোডেমাইড : অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার ১৯৮৮ সালের ২ জানুয়ারি ওয়াকা, পার্থ স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ৭.২ ওভারে ২১ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন।

৩। অ্যালান ডোনাল্ড : সাউথ আফ্রিকার এই ক্রিকেটার ১৯৯১ সালের ১০ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ৮.৪ ওভারে ২৯ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন।

৪। চরিত বুদ্ধিকা : শ্রীলঙ্কার এই ক্রিকেটার ২০০১ সালের ২৬ অক্টোবর শারজাহ স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ৯ ওভারে ৬৭ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন।

৫। অস্টিন কডরিংটন : কানাডার এই ক্রিকেটার ২০০৩ সালের ১১ ফেব্রুয়ারি ডারবানের কিংসমিড স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ৯ ওভারে ২৭ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন।

৬। ফিদলে অ্যাডওয়ার্ডস : ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার ২০০৩ সালের ২৯ নভেম্বর হারারে স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ৭ ওভারে ২২ রান দিয়ে ছয় উইকেট শিকার করেন।

৭। ব্রায়ান ভিটোরি : জিম্বাবুয়ের এই ক্রিকেটার ২০১১ সালের ১২ আগস্ট হারারে স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ১০ ওভারে ৩০ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন।

৮। তাসকিন আহমেদ : বাংলাদেশের এই ক্রিকেটার ২০১৪ সালের ১৭ জুন মিরপুর শেরে ই বাংলা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ৮ ওভারে ২৮ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন।

৯। ক্রেগ ইয়ং : আইরিশ এই ক্রিকেটার ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর মালাহাইডের দ্য ভিলেজ স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে ১০ ওভারে ৪৬ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন।

১০। মুস্তাফিজুর রহমান : বাংলাদেশের এই ক্রিকেটার ২০১৫ সালের ১৮ জুন শেরে ই বাংলা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ৯.২ ওভারে ৫০ রানের বিনিময়ে পাঁচ উইকেট শিকার করেন।

১১। কাগিসো রাবাদা : আফ্রিকান এই ক্রিকেটার ২০১৫ সালের ১০ জুলাই শেরে ই বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ৮ ওভারে ১৬ রান খরচ করে ছয় উইকেট শিকার করেন।

১২। দাসুন শানাকা : লংকান এই ক্রিকেটার ২০১৬ সালের ১৬ জুন মালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ৯ ওভারে ৪৬ রানে পাঁচ উইকেট শিকার করেন।

১৩। জ্যাক বল : ইংলিশ এই ক্রিকেটার ২০১৬ সালের ৭ অক্টোবর শেরে ই বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ৯.৫ ওভারে ৫১ রানে পাঁচ উইকেট শিকার করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

চেন্নাই সুপার কিংস তাদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। টুর্নামেন্টে ...

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালেই জোড়া দুঃসংবাদ পেল পাকিস্তান

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালেই জোড়া দুঃসংবাদ পেল পাকিস্তান

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। এখন পর্যন্ত ১-১ ব্যবধানে সিরিজে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে